Monday , 12 August 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার উদ্যোগে রাউজানে ডাস্টবিন থেকে ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।

প্রতিবেদক
Staff Reporter
August 12, 2024 5:59 pm

নিজস্ব  প্রতিবেদক :-

চট্টগ্রামের রাউজান পৌরসভার মুন্সীর ঘাটার আগে বিপ্লবী মাষ্টার দ্যা সূর্য সেন গেইট থেকে কাগতিয়া সড়ক হয়ে সৃজনি উচ্চ বিদ্যালয় পর্যন্ত (রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ড) ও রাউজানের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে রাস্তার ময়লা আর্বজনা ও ডাস্টবিনে ফেলে রাখা ময়লা আবর্জনা পরিষ্কার করেছেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখা। এতে এলাকা বাসির প্রশংসায় ভাসছেন নিসচা কর্মীরা।

১১ আগষ্ট ২০২৪ইং রবিবার বিকাল ৪ টা হতে রাত ৮ টা পর্যন্ত চলে ময়লা আবর্জনা পরিচ্ছন্নতার কাজ। দেশের ক্লান্তিলগ্নে পৌরসভার কাজ বন্ধ থাকায় ডাষ্টবিনের ময়লা আবর্জনা পরিচ্ছন্নতা কর্মী দায়িত্ব পালন না করাই প্রায় ৪-৫ দিনের ময়লা পরে আছে এসব স্থানে নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার কর্মীরা এ বিষয়ে খবর পেয়ে আজ দ্রুত পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালনের উদ্যাগ গ্রহন করে। নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার আহ্বায়ক জয় দাশ গুপ্ত বলেন, দেশের এই ক্লান্তিলগ্নে অনেক চেষ্টার পরেও পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মী খুঁজে না পেয়ে আমরা নিসচা সদস্যরা নিজেরা পরিষ্কার পরিচ্ছন্নতা কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।

এসময় গুরুত্ব পূর্ণভুমিকা পালন করেন, বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক, বিকাশ দাশ গুপ্ত তিনি,নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা এবং নিসচা কেন্দ্রীয় কমিটির কার্যকরি সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। জানা যায়, তিনি রাউজান পৌরসভা নির্বাচন ২০২১ এ রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডের সাবেক স্বতন্ত্র কাউন্সিলর পদপ্রার্থী ছিলেন, করোনা কালিন সময়ে অসহায় মানুষকে ত্রান সহায়তা প্রধান সহ বিভিন্ন সামাজিক কাজে নিজেকে সব সময় নিয়োজিত রাখেন।

সাবেক এই স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী বিকাশ দাশ গুপ্ত বলেন, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর নির্দেশে সারা বাংলাদেশে ১২০টিরও বেশি শাখা একযোগে সড়কে ট্রাফিক পুলিশের ভুমিকা পালন করছে ও ময়লা আর্বজনা পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালনসহ সড়কে শৃঙ্খলা আনায়ন ও যানজট নিরসনে যারা কাজ করছেন তাদের কোমল পানিও খাদ্য বিতরণ সহ নানা মুখি উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে, আমাদের সকলের দায়িত্ব নিজ অবস্থান থেকে দেশের জন্য কাজ করে যাওয়া।  সময় উপস্থিত থেকে আবর্জনা পরিস্কার পরিচ্ছন্নতা কাজে ভুমিকা রাখেন, নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার আহ্বায়ক জয় দাশ গুপ্ত, কার্যকরি সদস্য অন্তর দাশ, প্রকাশ দে,পার্থ দাশ, জয়ন্ত দাশ গুপ্ত গাড়ীচালক মোঃ সাজু প্রমুখ।

এছাড়াও চট্টগ্রামের বিভিন্ন মোড়ে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন ও পরিষ্কার পরিচ্ছন্নতায় অংশগ্রহণ করেছে নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখা।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

রংপুরে অভিনব কায়দায় অটোরিকশা ছিনতাই। থানায় অভিযোগ মিলছে না প্রতিকার।

বাংলাদেশ আজ পৃথিবীর মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়েছে- শামীম ওসমান

মানব সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর আহ্বায়ক কমিটি ঘোষণা ও পরিচিতি এবং মুক্ত প্রাণ পাবলিক লাইব্রেরী উদ্বোধন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল।

দৌলতপুরে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণার অভিযোগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে

শার্শা বাল্যবিবাহ নিরোধ কমিটির সমন্ময় সভা অনুষ্ঠিত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ফজলে রাব্বি নামের এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযো ক্যাফেটেরিয়া বন্ধ।

মাদ্রাসার ফ্লোর (টাইলসের) নির্মাণ ঘোষণা দিলেন বিশিষ্ট সমাজসেবক প্রকৌশলী জাকির হোসেন বুলবুল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর করব জিয়ারত খলিলুর রহমানের পক্ষ থেকে।

শেরপুরের ঝিনাইগাতীতে নির্বাচন পরবর্তী কলহের জেরে সংঘর্ষে আহত-৪, নিহত-১, গ্রেপ্তার-৩।

রাউজানের কীতু সন্তান রাউজানে অহংকার মহিউদ্দিন বাচ্চু এম পি মহোদয় দেওয়া ঈদ উপহার বিতরণ করা হয়