Saturday , 1 June 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

দৌলতপুরে নাসির টোব্যাকো ও বিড়ি ফ্যাক্টরি চালুর দাবিতে শ্রমিকদের ও কর্মচারীদের মানববন্ধন।

প্রতিবেদক
Staff Reporter
June 1, 2024 8:41 pm

মো: লিটন উজ্জামান কুষ্টিয়া প্রতিনিধি :-

দৌলতপুর উপজেলার আল্লার দর্গায় নাসির টোব্যাকো ইন্ডাস্ট্রি ও নাসির বিড়ি ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করায় ইন্ডাস্ট্রিজদের কর্মচারী ও শ্রমিকরা মানববন্ধন করেছে।শুক্রবার (শুক্রবার ৩১ মে) বিকেলে আল্লারদর্গা

প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।এতে অংশগ্রহণ করেন প্রায় একহাজার কর্মচারী,কর্মকর্তা ও শ্রমিকরা। এই মানববন্ধনে শ্রমিকরা স্থানীয় সাংসদের সহযোগিতা কামনা করে। এই সময় বক্তব্য রাখেন জিয়াউর রহমান, আব্দুর রাজ্জাক,মিলি আক্তার, কুলসুম খাতুন সহ অসংখ্য শ্রমিক, কর্মচারী, কর্মকর্তা। তারা মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল চৌধুরী এমপি দৃষ্টি আকর্ষণ করেন। এবং তাদের এই ফ্যাক্টরি পূনরায় চালু করার দাবি জানান।

বক্তব্যে শ্রমিকরা বলেন , দীর্ঘ বছর ধরে চলে আসা নাসির টোব্যাকো ও বিড়ি ফ্যাক্টরি বন্ধ হয়ে গেলে তাদের না খেয়ে মরতে হবে। তারা এই ফ্যাক্টরি পূনরায় চালু করার দাবিতে হাজার হাজার কর্মচারী ও শ্রমিক মানববন্ধনে অংশ নেয়। বক্তারা আরও বলেন, এই ফ্যাক্টরি বন্ধ হওয়ায় ৫ হাজারের বেশি শ্রমিক,কর্মচারী এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা কর্মহীন হয়ে পড়েছে। এতে তাদের উপর নির্ভর হওয়া তাদের ৩০ হাজার পরিবারের সদস্য নির্ভর করে চলে। তারা সরকারের উর্ধতন কর্মকর্তাদের সাহায্য সহযোগিতা কামনা করেন।

দীর্ঘ ৫ মাস যাবত বন্ধ হওয়া নাসির টোব্যাকো ও নাসির বিড়ি ফ্যাক্টরি পূনরায় চালু করার দাবিতে তারা মানববন্ধন কর্মসূচি পালন করেন। উল্লেখ্য নাসির উদ্দিন বিশ্বাস এর ইন্তেকালের পর বড় স্ত্রী আনোয়ারা বিশ্বাস ২ মেয়ে, এক ছেলে ও ছোট স্ত্রী তাসলিমা সুলতানা দুই ছেলে, এক মেয়ে নিয়ে আলাদা ভাবে চলতে চায়, এ কারণে দুই পক্ষের দ্বন্দ্বে দীর্ঘদিন নাসির বিড়ি এবং নাসির সিগারেট উৎপাদন সম্পন্ন ভাবে বন্ধ থাকে। প্রায় ১০ হাজার শ্রমিক কর্মচারী কর্মহীন হয়ে পড়বে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আগুন।

গোপালগঞ্জে পবিত্র ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত।

শেরপুরের ঝিনাইগাতীতে সড়ক দুর্ঘটনায় ট্রাক- সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত-১, আহত-২

দিনাজপুরে অরবিন্দ শিশু হাসপাতালের উদ্যোগে বিশ্ব শিশু দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত র,মে,কে।

কাউনিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা প্রত্যাশীদের ভোগান্তি ।

বৈশাখ।

ভেড়ামারায় এক কিশোরীকে অচেতন করে ধর্ষনের পর দৌলতদিয়ায় বিক্রির অভিযোগ।

মনোনয়ন সংবাদ পার্বত্য জেলা বান্দরবানের ৩০০ নং আসনের 

পীরগাছায় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত ।