Monday , 23 October 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া বেলকুচির ২৫ শিক্ষার্থী পেল সংবর্ধনা

প্রতিবেদক
Staff Reporter
October 23, 2023 2:45 pm

বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া বেলকুচির ২৫ শিক্ষার্থী পেল সংবর্ধনা

মোঃ শহিদুল ইসলাম খান সিরাজগন্জঃ

যমুনার নদী বিধৌত বেলকুচি ও এনায়েতপুরের মানুষ দীর্ঘ একটা সময় যমুনার সঙ্গে লড়াই করছে, মোকাবিলা করেছে ঝড়-ঝঞ্ঝা। তবুও তাঁতশিল্পের কারণে এ এলাকার অর্থনৈতিক সমৃদ্ধি ঘটেছে। কিন্তু দুঃখের বিষয়ে শিক্ষা ক্ষেত্রে আমরা এখনো অনেক পিছিয়ে। এ এলাকায় শিক্ষা প্রসারে কাজ করবে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিটি অব বেলকুচি ও এনায়েতপুরের (পুসাব) শিক্ষার্থীরা। দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে পড়ুয়া এসব শিক্ষার্থীরাই পারে কুসংস্কার দূর করে আলোর দ্যূতি ছড়িয়ে দিতে। এ লক্ষ্যে সকলকে সঙ্গে নিয়ে কাজ করার কথা জানিয়েছেন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিটি অব বেলকুচি-এনায়েতপুরের প্রতিষ্ঠাকালীন সভাপতি মো: আনিসুর রহমান।

গতকাল (২২ অক্টোবর) নীলিমাস একাডেমি কোচিং সেন্টার থেকে দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

আনিসুর রহমান আরো বলেন, যে সকল শিক্ষার্থী ভাই ও বোনেরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান, আপনাদের সহযোগিতায় আমরা কাজ করে যাচ্ছি ।যেকোন প্রয়োজনে যেকোনো সময় যোগাযোগ করার আহ্বান জানান তিনি।

নীলিমাস একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মো. আলী রেজা (আকাশ)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পুসাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক মো: জামিল হোসেন জিম। এসময় আরো বক্তব্য রাখেন ‘পুসাব’র সাংগঠনিক সম্পাদক ইকবাল এইচ রিপন ও সংবর্ধনা প্রাপ্ত শিক্ষার্থীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফিউচার ইনোভেটিব লিডারস অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোস্তাকিম সরকার নিলয়।

এসময় আলোচকের বক্তব্য মো: জামিল হোসেন জিম বলেন, আমি এরকম সুন্দর ও সুসংগঠিত একটা প্রোগ্রামে অংশগ্রহন করতে পেরে নিজেকে সুপ্রসন্ন মনে করছি।ঋজন শিক্ষার্থী হিসেবে শিক্ষার্থীদের মাঝে অনুপ্রেরণামূলক কথা বলা নিত্য আবেগীয়।স্মৃতির এলবামে পাতাঝরা দিনের মত একটি দিন হিসেবেৃৃৃঙ গচ্ছিত থাকবে এবং সেই সাঘে নীলিমাস একাডেমির সম্মানিত পরিচালক আকাশ স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

সংবর্ধনা প্রাপ্ত ২৫ শিক্ষার্থী হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের বনি আমিন ও মো: জামিল হোসেন জিম। ২০১৯-২০ সেশনের মোস্তাকিম সরকার নিলয়। ২০২১-২২ সেশনের তামান্না খাতুন, মোছাঃ আসিফা ইসরাত, মোছাঃ ফাতেমা খাতুন, অন্তরা হালদার, জান্নাতুল ফেরদৌস দ্যুতি এবং ২০২২-২৩ সেশনের আয়শা সিদ্দীকা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের জহুরা খাতুন কণা ও আসিফ রায়হান, ২০২০-২১ সেশনের ফারুক হোসেন এবং ২০২১-২২ সেশনের তানজিনা নিশাত রিতু। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের শিমু প্রামানিক, বুশেমুরপ্রবির ২০১৯-২০ সেশনের আব্দুর রহিম বাদশাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ইমরান হাসান, ২০২০-২১ সেশনের জেসমিন খাতুন । ইসলামি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ইমন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের ফাতেমা তুজ জোহুরা। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের স্বর্ণা রানী সাহা ও মোছা: তাবাসসুম খাতুন।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে আলী রেজা (আকাশ) বলেছেন, নীলিমা’স একাডেমির ৫ম ব্যাচের ৫ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে এবং ৩২ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ চান্স পেয়েছে। এছাড়াও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে তার প্রাক্তন শিক্ষার্থীরা পড়ার সুযোগ পেয়েছে। ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বনি আমিন তার দিকনির্দেশনায় রাজশাহী বোর্ডে ২য় স্থান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে। তিনি প্রত্যাশা করেছেন, সামনের দিনগুলোতে যেন ঢাকা বিশ্ববিদ্যালয় সহ আরও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার হার যেন বৃদ্ধি পায়।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

শার্শায় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন।

আক্কেলপুর মুজিবর রহমান সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের বার্ষিক তাবুবাস ও দীক্ষাগ্রহ.

সাংবাদিক পরিচয়ে ম্যাজিস্ট্রেটের কাছে টাকা দাবি, পরে জেল-জরিমানা।

এক ব্যাক্তির মরদেহ উদ্ধার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

বেলকুচিতে ঐতিহাসিক ৭ই মার্চ ভাসন দিবস উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ভেড়ামারায় তহসিলদারের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা,অভিযোগ করেও মিলছে না সুরাহা।

ঘোড়াঘাটে অবশেষে প্রতারক শামীম পুলিশের খাঁচায় বন্দী।

দৌলতপুরে আটকের পর মাদক বহনকারীকে ছেড়ে দিল এএসআই নজরুল।

চট্রগ্রামের কথিত সাংবাদিক জুনায়েদ হাসানের বিরুদ্ধে নারীর দুই জিডি।

গাজীপুর জেলা শ্রীপুর উপজেলায় শিক্ষা অফিসারের সাথে বিকে এ নেতৃবৃন্দের সাক্ষাৎ।