Wednesday , 14 August 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

স্বৈরাচার শেখ হাসিনার বিচারের দাবিতে কুমারখালীর দক্ষিণঅঞ্চলীয় বিএনপির বিক্ষোভ মিছিল।

প্রতিবেদক
Staff Reporter
August 14, 2024 7:10 pm

মোঃ মুকুল হোসেন (স্টাফ রিপোর্টার) :-

ছাত্র-জনতার আন্দোলনে গুলি চালানোর নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনার বিচার করার দাবিতে কুমারখালী উপজেলার দক্ষিণ অঞ্চলীয়বি এনপি, সকল অঙ্গ ও সহযোগী সংগঠন কতৃক আয়োজিত কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মেধাবী ছাএ জনতার হত্যার প্রতিবাদে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয় পান্টি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ প্রঙ্গন। আজ ১৪ই আগস্ট বুধবার বিকাল ৫ ঘটিকা থেকে এক ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।

আজ বুধবার বিকালে উপজেলার পান্টি বাজারে পান্টি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে বিএনপির হাজার হাজার নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেন। বিকাল ৫ টার দিকে সেখান থেকে তাঁরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে দলের নেতা-কর্মীরা সেখানে সমাবেশ করেন। এ সময় তাঁরা শেখ হাসিনা ও তাঁর দোসরদের শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আজকের এই কর্মসূচিতে উপস্থিতে সভাপতিত্ব করেন, মোঃ হাসাবুল হক (বকুল), (সাংগঠনিক পান্টি ইউনিয়ন বিএনপি), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা বিএনপির যুবদলের সহ-সভাপতি গোলাম হাফিজ পিপুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুদরত-ই-নুর সদস্য সচিব- কুমারখালী থানা যুবদল ও হাসানুরজ্জামান (হাসান) আহ্বায়ক কুমারখালী থানা সেচ্ছাসেবক দল, গোলাম মাবুদ বিশ্বাস (লাল্টু) উপজেলা সেচ্ছাসেবক দল কুমারখালী ছাড়াও আরো অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের সভাপতি হাসাবুল হক বকুল, প্রধান অতিথি গোলাম হাফিজ পিপুল, বিশেষ অতিথি কুদরত-ই-নুর সদস্য সচিব- কুমারখালী থানা যুবদল ও হাসানুরজ্জামান হাসানসহ ওবাইদুল হক (রিপন) সিনিয়র (যুগ্ন আহ্বায়ক) কুমারখালী থানা যুবদল, হুমায়ন কবির (উজ্জল) সাবেক (যুগ্ন সাধারণ সম্পাদক) কুষ্টিয়া জেলা সেচ্ছাসেবক দল, কামরুজ্জামান খাঁন (কুসুম) যুগ্ন (আহ্বায়ক) কুমারখালী থানা যুবদল, বক্তব্য রাখেন, গোলাম ফারুক, রবিউল বিশ্বাস, নাজমুল ইসলাম বাবু, রবিউল ইসলাম মোল্লা (সদস্য-সচিব)পান্টি ইউনিয়ন যুবদল, শামীমুজ্জসমান মিয়া (আহ্বায়ক) চাঁদপুর ইউনিয়ন যুবদল, রাসেদ (সদস্য-সচিব) চাঁদপুর ইউনিয়ন যুবদল, শরিফুল ইসলাম (আহ্বায়ক) সেচ্ছাসেবক দল পান্টি ইউনিয়ন, মনজেত সরকার (সদস্য-সচিব) সেচ্ছাসেবক দল পান্টি, রবিউল ইসলাম (আহ্বায়ক) চাঁদপুর ইউনিয়ন সেচ্ছাসেবক দল।

অন্তর হোসেন (আহ্বয়ক) চাঁদপুর ইউনিয়ন ছাএদল নেতা। এছাড়া উজ্জল, স্বপন, সেনা, সাব্বির, রইচ, কুরবান, আমিরুল ইসলাম, সজিব, আরিফুল, নুরু, বাবু, মেহেদি, হারুন,জিন্নাসহ বিএনপি ও সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারও নেতৃবৃন্দ। প্রধান অতিথি জেলা যুবদলের (সহ-সভাপতি) গোলাম হাফিজ পিপুল বলেন, বিএনপির ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের নির্দেশে তাঁরা এই কর্মসূচি পালন করছেন। আমাদের প্রাণ-প্রিয় নেতা তারেক রহমান সব নেতা-কর্মীকে নির্দেশ দিয়েছেন, যদি কেউ দলের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড করেন, তবে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে দেশের বর্তমান পরিস্থিতিতে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের পাশে থেকে তাঁদের ওপর যেন কেউ অত্যাচার-নির্যাতন চালাতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখারও নির্দেশনা দিয়েছেন।

কুদরত-ই-নুর(সদস্য-সচিব) কুমারখালী উপজেলা যুবদল নেতা তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কুমারখালী উপজেলার বিএনপির নেতা-কর্মীরা মিছিল-মিটিং করতে পারেননি। জেলাসহ উপজেলার নেতা-কর্মীরাও দুঃসহ যন্ত্রণার মধ্যে ছিলেন। সেটা আমরা সবাই ভালো জানি। গত ৫ই আগস্ট জাতির রাহুমুক্ত হয়েছে। বাংলাদেশ কলঙ্কমুক্ত হয়েছে।’ তিনি জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দুই দিনব্যাপী কর্মসূচি পালিত হচ্ছে। স্বৈরাচারী সরকার যে গুম, খুন, অত্যাচার রাহাজানি করেছে, তার বিরুদ্ধে গণ–অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে।

জনাব হাসানুজ্জামান হাসান (আহ্বায়ক) কুমারখালী উপজেলা সেচ্ছাসেবক দল বিশেষ অতিথি হিসেবে তার বক্তব্যে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কুমারখালীতে আমাদের অনেক ছাত্র-ছাত্রী আহত হয় । তাদের আগামী প্রজন্মের বীর মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভুক্ত করতে হবে। বিগত দিনে যারা আন্দোলন করেছে তাদেরকে নিয়ে বিএনপি গঠন করতে হবে এবং কেন্দ্রীয় নির্দেশ হিসেবে কোন আওয়ামী লীগ যেন বিএনপিতে অনুপ্রবেশ না করতে পারে সেদিক সজাগ দৃষ্টি রাখতে হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাজহারুল হক (রিপন) (আহ্বায়ক) পান্টি ইউনিয়ন যুবদল।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

উত্তরবঙ্গে পাট চাষের ফলন ভালো হলেও অনাবৃষ্টিতে বিপাকে পাটচাষীরা।

সারাদেশে চলছে নির্বাচনী আমেজ। প্রথম দিনে আওয়ামী লীগের ফরম বিক্রি 1064

সাংবাদিক হতে চান? আসেন দেখি সাংবাদিক হওয়ার জন্য কি কি প্রয়োজন

মিঠাপুকুরে হাড়িভাঙ্গা আম চাষী ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা|

একটি নিখোঁজ সংবাদ।

ঘোড়াঘাটে দিনে শ্রমিক, রাতে তারা ট্রান্সফরমার চোর ৪ সদস্য গ্রেফতার

রংপুরের গঙ্গাচড়া তিস্তা সেতু সংযোগ সড়কের বিভিন্ন স্থানে ধস,ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

রংপুরের পীরগাছায় জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক রওশন আলম জামিলের সাময়িক অব্যাহতি প্রত্যাহার করা হয়েছে।

শেরপুরে দুই মাদক সেবীকে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড।

রাজশাহীর বায়া তে বাইকারের ধাক্কায় ট্রাফিক সার্জেন্ট আহত , এয়ারপোর্ট থানা পুলিশের হাতে গ্রেফতার