Wednesday , 14 August 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

খানখানাপুরে মসজিদ নির্মাণের নামে জমি দখলের অভিযোগ।

প্রতিবেদক
Staff Reporter
August 14, 2024 7:03 pm

রাজবাড়ী প্রতিনিধি :-

খানখানাপুরে মসজিদ নির্মাণের নামে অবৈধভাবে  জমি দখলের অভিযোগ উঠেছে। রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড এলাকার শেখ পাড়ায় এই ঘটনা ঘটেছে।

এ অবৈধভাবে জমি দখলদারের কাছ থেকে মূল মালিক বা মূল প্রতিষ্ঠান কাছে ফিরে পেতে সেনা কর্মকর্তা দায়িত্বের প্রাপ্ত রাজবাড়ী জেলা শাখা ও রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মোঃ নাজিম উদ্দিন মিয়া সভাপতি গোরস্থান বড় মসজিদ খানখানাপুর ও আলহাজ্ব মোঃ আমির আলী মোল্লা সভাপতি খানখানাপুর ফয়েজুন্নুনেছা দাখিল মাদ্রাসা।

১৪ আগস্ট বুধবার সকালে সরজমিন পরিদর্শন করে দেখা যায় ওই স্থানে মসজিদ নির্মাণের কাজ করছেন শ্রমিকেরা। মূল প্রতিষ্ঠান জমি ফেরত পেতে অভিযোগে উল্লেখ করেন রাজবাড়ী সদর উপজেলার ৬ নং খানখানাপুর ইউনিয়নের গোরস্থান বড় মসজিদ ও খানখানাপুর ফয়েজুন্নুনেছা দাখিল মাদ্রাসার সভাপতি এই মর্মে আবেদন করিতেছি যে মরহুম সাহজুদ্দিন উদ্দিন শেখ পিতা মৃত কবিল শেখ ১৮/০৮/১৯৮৭ সালে সাফ কবলা মূলে তাহার নামেও দুটি দাগে ২ টি প্রতিষ্ঠানের নামে সাড়ে ১৬ শতাংশ করে মোট ৩৩ শতাংশ জমি ওয়াকফ করে দেন।  উক্ত জমিতে ২০২৩ সনে আড়াই লক্ষ টাকার মূল্যের মাটি ভরাট করেন বর্তমান কমিটি।

কিন্তু রাতের আঁধারে স্থানীয় মেম্বার নজরুল ইসলাম, খোকন শেখ, ইসাক খান, আখতার শিকদার চর খানখানাপুর শেখপাড়ায় জোরপূর্ব অন্যায়  ভাবে প্রতিষ্ঠানের অগোচরে একখানা মসজিদ ঘর নির্মাণ করেন। বিষয়টি বর্তমান কমিটি নিষেধ করলেও তারা কোন কথা না শুনেই তাদের কাজ চালিয়ে যাচ্ছেন।খানখানাপুর ফয়েজুন্নুনেছা দাখিল মাদ্রাসার সভাপতি আলহাজ্ব আমির আলী মোল্লা জানান, চর খানখানাপুর, জেএল ১৬৭ বিএস খতিয়ান নং ৮৪১৯ দাগের উপর কোন স্থাপনা তুলতে নিষেধ করা হলে। তারা আমাদের উপর লাঠি সোটা নিয়ে এসে চড়া হন। আমি রাজবাড়ী সদর থানার ওসি ও সেনা কর্মকর্তার দৃষ্টিতে রাখতে চাই অভিযোগকৃত ব্যক্তিরা যে কাজ করছে তার সম্পূর্ণ আইন বিরোধী।অবিলম্বে তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে ।

খানখানাপুর গোরস্থান বড় মসজিদের সভাপতি মোঃ নাজিম উদ্দিন মিয়া জানান, আমাদের প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা জমির উপর মসজিদ নির্মাণের নামে যে জমি দখলের পাঁয়তারা করছে অভিযুক্ত ব্যক্তিরা আমরা এদের শাস্তির দাবী জানাচ্ছি। খানখানাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম ইকবাল হোসেন জানান, শুনেছি এলাকাবাসী ওখানে মসজিদ নির্মাণ করছেন।

অভিযুক্ত মেম্বার নজরুল ইসলাম জানান, এলাকাবাসী মসজিদ নির্মাণ করছে এ বিষয়ে আমি তেমন কিছু জানি না। রাজবাড়ী সদর থানার ওসি ইফতেখারুল আলম প্রধান জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

নিয়োগ বিজ্ঞপ্তি “স্বর্ণ ফুড এন্ড বেভারেজ” এর

শেরপুরের শ্রীবরদীতে বাস- ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত- ২, আহত-১০

রংপুরে কুখ্যাত ইয়াবা ব্যবসায়ী শরিফ সহ আটক চার।

কুরবানিকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে রংপুরের কামার।

রংপুরে গরমে থেকে বাঁচতে পুকুরে গোসল করতে নেমে প্রাণ গেল দুই শিশুর।

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের চিত্র পাল্টে গেছে

বাংলাদেশ আজ পৃথিবীর মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়েছে- শামীম ওসমান

কুষ্টিয়ায় আওয়ামীলীগের মনোনয়ন পেলেন যারা

রংপুরে শ্যামপুর সুগার মিলের অবসরপ্রাপ্ত কর্মচারীদের মানববন্ধন ও বিক্ষোভ।

দলীয় অনুস্ঠানে পতাকা বিহীন গাড়ি নিয়ে প্রধানমন্ত্রী ব্যক্তিগত গাড়িতে চলাচল