Wednesday , 3 July 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

মুন্সিগঞ্জের বাবলা ডাকাতের বেপরোয়া কর্মকান্ডে অতিষ্ঠে সাধারণ মানুষ।

প্রতিবেদক
Staff Reporter
July 3, 2024 11:09 pm

স্টাফ রিপোর্টার :-

মুন্সিগঞ্জের মতলব ও মেঘনার পাড়ের মানুষের এক আতংকের নাম বাবলা চৌধুরী ওরফে উজ্জল খালাসী। চল্লিশ মামলার আসামি বাবলা ডাকাতের বেপরোয়া কর্মকাণ্ডে অতিষ্ঠ এলাকাবাসী। আছে মাদক বানিজ্য, ডাকাতি ও কিশোর গ্যাং এর সাম্রাজ্য গড়ে তুলেছেন বাবলা। ৩ ডজনেরও বেশি খানেক মামলা ঘাড়ে নিয়ে প্রকাশ্যে গুড়ে বেড়াচ্ছেন বাবলা, চালাচ্ছেন ডাকাতের সাম্রাজ্য। মজানা যায়, মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মনসুর আহমেদ জিন্না’র নেতৃত্বে বেপরোয়া জীবন-যাপন ও বিভিন্ন জায়গায় ডাকাতি সংঘটিত করেন বাবলা। চাঁদপুর মতলব ও মুন্সীগঞ্জ সদর উপজেলার মেঘনা তীরবর্তী বাংলাবাজার ও আধারা কাঁচি কাটা ইউনিয়নের মোহনপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রাম ও বুরচর মানুষের আতংক দুর্ধর্ষ ডাকাত দলের সরদার বাবলা। ৪০ মামলার আসামি হয়েও ধরা ছোয়ার বাইরে থেকে ডাকাতি কর্মকান্ড চালাচ্ছেন বাবলা অভিযোগ উঠেছে।

আরও জানা যায়, মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার- ভেকুতে অগ্নিসংযোগ করে ৪ কোটি টাকার মালামাল, লুট করে নিয়ে যায়। মুন্সীগঞ্জে ড্রেজার ও ভেকুতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের ঘটনায় নৌ- ডাকাতের সক্রিয় তিন সদস্যকে গ্রেফতার করেছে মুন্সিগঞ্জ থানা পুলিশ। গত বৃহস্পতিবার সকালে চাদপুর এলাকা থেকে এজাহারভুক্ত ৩ ডাকাত শিপন খালাসী, জামান খালাসি ও মামুন খালাসীকে গ্রেফতার করেছে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশ। এছাড়া এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর থানায় ২২ ডাকাতের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪০/৫০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। মুন্সীগঞ্জ সদর থানাসহ বিভিন্ন থানায় ৩৭ টির বেশি মামলার আসামী ডাকাত বাবলা। পার্শবর্তী চাঁদপুর জেলার উত্তর মতলব থানার মোহনপুর গ্রামের বাচ্চু খাঁর ছেলে। বর্তমানে কৌশলে ধরা ছোয়ার বাইরে থেকে বাংলাবাজার ইউনিয়নের আশুলিরচর, পশ্চিমকান্দি তার নানা সাবেক মেম্বার নুর ইসলাম, মামা বিএনপি নেতা বাহাউদ্দিন বেপারী ও নিখিল বেপারীর বাড়িতে যাতায়াত করছে।

সেখানে অবস্থান নিয়ে মেঘনা ও ধলেশ্বরী নদীতে ডাকাতি কর্মকান্ড চালাচ্ছে। বাবলা বাহিনী ও তার দলের সদস্যরা মেঘনা নদীতে স্পিড বোট ও ট্রলার দিয়ে ডাকাতি করে। চাঁদপুর থানায় বাবলা ডাকাতের নামে মামলা রয়েছে( ৮) টি, মুন্সীগঞ্জে থানায় মামলা রয়েছে( ২২) টি , নারায়ণগঞ্জ জেলায় মামলা রয়েছে ( ৪ )টি , শরীয়তপুর জেলায় রয়েছে (৩)টি মামলা। মুন্সীগঞ্জের সদর উপজেলার বাংলাবাজার কাজিয়ার চরে পদ্মা শাখা নদীতে পুলিশের তালিকাভুক্ত শীর্ষ নৌ- ডাকাত বাবলা ডাকাতের নেতৃত্বে এ ঘটনা ঘটে। ডাকাতদল প্রথমে একটি ড্রেজারে হামলা চালিয়ে শ্রমিকদের জিম্মি করে। তাদের নিকট মোটা অংকের চাদা দাবী করে দাবীকৃত টাকা দিতে অপারগতা জানালে তাদের উপর হামলা ও ভাংচুর করা হয়। এসময় ড্রেজার, ভেকু মেশিন ও অস্থায়ী বসতঘরে আগুন দিলে শ্রমিকদের আর্তচিৎকারে বাংলাবাজার, শিলই, দিঘিরপার থেকে গ্রামবাসী এগিয়ে আসলে ডাকাতদল পালিয়ে যায়। বাবলা ডাকাতের বিভিন্ন অপকর্ম সামনে এনে এলাকাবাসি বলেন, বাবলাকে আইনের আওতায় এনে তার সঠিক বিচার করতে হবে এবং শাস্তি দিতে হবে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন ভুক্তভোগী বলেন, নৌপথের চলাচলকারী নৌযান চালক ও যাত্রীরা বাবলা বাহিনীর আতংকে থাকে সবসময়। মুন্সীগঞ্জ সদর উপজেলার বাংলাবাজার কাজিয়ার চরের পদ্মা নদীতে বাবলার নেতৃত্বে একটি ট্রলারে ডাকাতি সংঘটিত হয়। এ সময় ডাকাতরা তাদের দাবীকৃত টাকা না পেয়ে হামলা চালিয়ে ড্রেজার, ভেকু, ট্রলার সহ শ্রমিকদের কয়েকটি বসত ঘর আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় জড়িত শীর্ষ নৌ- ডাকাত বাবলার বিরুদ্ধে মুন্সীগঞ্জের বিভিন্ন থানা, মতলব উত্তর ও দক্ষিণ থানা, চাঁদপুরসহ বিভিন্ন থানায় প্রায় অর্ধশত মামলা রয়েছে। বর্তমানে নৌ ডাকাত বাবলাসহ সঙ্গীয় ডাকাতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Loading

সর্বশেষ - সারাদেশ