Saturday , 15 June 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

সাংবাদিক লিটন সাংবাদিক লিটন উজ্জামান একজন সমাজ সেবক হিসেবে চাঁদগ্রাম ইউনিয়নে মো:আঃ হামিদ জোয়ার্দ্দার বিশেষ পরিচিতি লাভ করেছেন।

প্রতিবেদক
Staff Reporter
June 15, 2024 12:43 am

মোঃ লিটন উজ্জামান কুষ্টিয়া প্রতিনিধি :-

সমাজ-সেবায় আত্মনিয়োগ করে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে উঠেছেন মো:আঃ হামিদ জোয়ার্দ্দার (সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ,চাঁদগ্রাম ইউনিয়ন শাখা) । একজন সমাজ সেবক হিসেবে বিশেষ পরিচিতি লাভ করছেন(মো:আঃ হামিদ জোয়ার্দ্দার) তিনি তার এলাকায় একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার মনের মানুষ ও সমাজ সংস্কারক হিসেবে সর্বো-পরিচিত। এলাকার সর্বত্রই এখন আলোচনা এই সমাজ-সেবককে নিয়ে। কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের কৃতি সন্তান মো:আঃ হামিদ জোয়ার্দ্দার।

তিনি নিজের প্রচেষ্টায় তিল তিল করে আজ সাফল্যের দারপ্রান্তে নিতে সক্ষম হয়েছেন, মো:আঃ হামিদ জোয়ার্দ্দার (সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ,চাঁদগ্রাম ইউনিয়ন শাখা) তরুন সমাজ সেবক ছেলেবেলা থেকেই ছিল পরোপকারী। প্রতীবেশীর দুঃখ-দূর্দশা দেখে তার মন কেঁদে উঠতো। তিনি সবসময় ভাবতেন প্রতিবেশী অসহায় মানুষদের নিয়ে। নিজের খাবার একজন ক্ষুধার্ত মানুষের হাতে তুলে দিয়ে তিনি তৃপ্তি পেতেন। মো:আঃ হামিদ জোয়ার্দ্দার তিনি নিজ এলাকার মানুষের যেকোন সমস্যা সামনে পরলে তা তিনি তার সামর্থ্য অনুযায়ী শতভাগ সমাধানের চেষ্টা করতেন। এছাড়াও তিনি এলাকার স্কুল, কলেজ ও মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই কিনে দেওয়া, লেখা পড়া করার খরচ দেয়া সহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করেন তিনি।মো:আঃ হামিদ জোয়ার্দ্দার অত্যন্ত বিনয়ী সমাজ সেবক ও মানবিক মানুষ,এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও মানব কল্যাণের এক জন অন্যতম মানবিক নেতা।সুশীল সমাজ, তরুন-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যথেষ্ঠ সুনাম।

এ ব্যাপারে এই সমাজ সেবক মো:আঃ হামিদ জোয়ার্দ্দারের সাথে কথা হলে তিনি বলেন- মানুষ আল্লাহর সৃষ্টির সেরা জীব। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) আমরা তাকে মানি অথচ তার পথকে অনুসরণ করিনা। আমাদের নবীও আটার বস্তা কাঁধে নিয়ে মানুষের দুয়ারে দুয়ারে খাদ্য বিলিয়ে বেড়াতেন। আমি তার অনুসারী হয়ে কেন মানুষের সেবায় এগিয়ে আসবোনা। মহান আল্লাহ আজ যেটা আমাকে দিচ্ছেন বা দিয়েছেন তাহা আমার একার নয়। আমার প্রতিবেশী ও আমার এলাকার মানুষেও দাবীদার। তিনি বলেন গরীব-দুঃখী এবং অসহায় মানুষের সেবায় ও এলাকার উন্নয়নে জন্য ব্যয় করে আসছি, সকলে আমার জন্য দোয়া করবেন এই মানব কল্যাণের সেবামূলক কাজ যেন সবসময় করতে পারি । আমার দ্বারা যেনো অন্যের যে কোন উপকার হয় বা আমি সাধারণ মানুষের জন্য কিছু করতে পারি।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

নৌকা মার্কায় যারা ভোট দিতে চায়না। তারা কারা? অথই নূরুল আমিন

দৈনিক হালচাল নিউজ এর প্রকাশক ও সম্পাদক ডাঃ মনা চীন সফর শেষে আজ দেশে পদার্পণ।

দক্ষিণ এশিয়ায় সর্বপ্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের টানেল উদ্বোধন করায় সমাবেশ অনুষ্ঠিত

কাউনিয়ায় প্রবীন গ্রামীন ব্যাংকের ম্যানেজার সাঈনের দাফন সম্পন্ন।

জাতীয় শোক দিবস -১৫ই আগস্ট ব্যাটালিয়ন(৫০বিজিবি)ও বর্ডার গার্ড হাসপাতাল,ঠাকুরগাঁও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রধান।

চট্টগ্রাম উত্তর জেলা ( ৬নং রাউজান ) আসনে এবি এম ফজলে করিম চৌধুরী কে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নমিনেশন দেন

রংপুরে কাউন্সিল কতৃক সাংবাদিক এর উপর হামলা।

জাতীয় সংসদ নির্বাচন বনাম ভোটারদের আগ্রহ অথই নূরুল আমিন

রংপুরে যমুনেশ্বরী নদী কচুরিপানার ওপর দিয়ে হেঁটে পারাপার হচ্ছেন।

কালুখালিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী ২০২৪ পুরস্কার বিতরণ সমাপনী অনুষ্ঠান পালিত।