Sunday , 12 May 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

ইউপি চেয়ারম্যানের আতংকে এলাকাবাসী।

প্রতিবেদক
Staff Reporter
May 12, 2024 8:44 pm

  • ইউপি চেয়ারম্যান সুভার আতংকে এলাকাবাসী।

মতলব প্রতিনিধিঃ

মতলব উত্তরের কলাকান্দা ইউপি চেয়ারম্যান সুভার অপকর্মে অতিষ্ঠ এলাকাবাসী। সাধারণ মানুষ তাকে বলে ভয়ংকর চেয়ারম্যান। মাদক বানিজ্য, ডাকাতি, চাঁদাবাজি, সন্ত্রাসী, সাধারণ মানুষের জোরপূর্বক জমি দখল, পর বিনষ্টকারি ও কিশোর গ্যাং এর সাম্রাজ্য গড়ে তুলেছেন এই ইউপি চেয়ারম্যান সুভার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোবহান সরকার সুভার অপকর্ম ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রায় সময়ই দশানী গ্রাম, বেড়িবাঁধ সড়ক ও হানিরপাড় সড়ক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে এলাকাবাসী।

প্রত্যক্ষের বরাদে জানা যায়, সোবহান সরকার সুভা স্বতন্ত্র প্রার্থী হিসেবে কলাকান্দা ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। কিন্তু দশানী গ্রামবাসী তাকে ভোট না দিয়ে নৌকায় ভোট দিয়েছে সন্দেহ করে তিনি মানুষের ওপর অন্যায়, অত্যাচার, সন্ত্রাসী কর্মকাণ্ড ও এলাকায় অপকর্ম করে আসছেন। স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, ব্যবসায়ী ও সাধারণ মানুষের ওপর অত্যাচার করে চলেছেন।তারা আরও বলেন, গত ২৮ মে মেঘনা নদীতে সুভা চেয়ারম্যানের নেতৃত্বে একদল দুর্বৃত্তরা একটি ড্রেজারে আগুন জ্বালিয়ে দেন। এ ঘটনায় তিন শ্রমিক গুরুতর আহত হন এবং এখনো একজন নিখোঁজ রয়েছেন। শুধু তাই নয় স্থানীয় ব্যবসায়ী সাইফুল ইসলাম সুমনের ঘর বাড়িতে অতর্কিত হামলা করে ভাংচুর ও লুটপাট চালিয়েছেন ওই দুর্বৃত্তরা। সুমন ও তার পরিবার এর সব সদস্য এ হামলায় আহত হন। তার প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। একজন জনপ্রতিনিধির নেতৃত্বে এমন ঘটনা অব্যাহত থাকায় অতিষ্ঠ হয়ে পড়েছে ইউনিয়নবাসী।

চাঁদপুর মতলব উত্তর থানার দশআনি গ্রামের বাসিন্দা পিতা মৃত রেহান উদ্দিন সরকার এর ছেলে ইউপি চেয়ারম্যান ছোবাহান সরকার সুভা

জানা যায়, চাঁদপুরের মতলব, মুন্সিগঞ্জ এলাকায় ডজন খানেকের বেশি মামলা ঘারে নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। ডাকাতি, চাঁদাবাজি, সন্ত্রাসী, মাদক বানিজ্য সহ অপরাধ মূলক কর্মকাণ্ড। মেঘনা তীরবর্তী গ্রামের বাসিন্ধা এবং নৌপথের চলাচলকারী নৌযান চালক ও যাত্রীরা সুভার বাহিনীর আতংকে থাকে সবসময়। তার এমন কর্মকান্ডতে, এলাকার সাধারণ মানুষের ভয়ে দিন কাটে। পুলিশের হাতে বেশ কয়েকবার আটক হয়েও থেমে নেই তার অপরাধ কর্মকাণ্ড। রাতের আঁধারে চেয়ারম্যানের ছত্রছায়ায় মেঘনা নদীতে করেন ডাকাতি, ছিনতাই মতো ঘটনা।আরও জানা যায়, ৩৭ মামলার অন্যতম আসামি ও ইউপি চেয়ারম্যান ছোবাহান সরকার সুভার সহযোগী বাবলা ডাকাতের বেপরোয়া কর্মকাণ্ডে অতিষ্ঠ এলাকাবাসী।

নাম প্রক্যশ্যে অনিচ্ছুক একজন ভুক্তভোগী বলেন, চাঁদপুরের মতলব, মুন্সীগঞ্জ সদর উপজেলার মেঘনা তীরবর্তী বাংলাবাজার ও আধারা কাঁচি কাট ইউনিয়নের মোহনপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রাম ও বুরচর এলাকায় সুভা চেয়ারম্যানের আতংকে থাকি আমরা।কিছুদিন আগে আল-আমিন হাফিজিয়া মাদ্রাসার কয়েকজন শিক্ষককে রুমের ভিতরে আটক করে বেদর মারধর করেন, পরবর্তীতে এলাকাবাসী গিয়ে তাদের কে রক্ষা করেন, কিন্তু এখনো এই শিক্ষক পিটানোর বিচার পাননি ভুক্তভোগী পরিবার।

উল্লেখ্য, গত ২৮ মে হামলার ঘটনায় ব্যবসায়ী সাইফুল ইসলাম সুমন বাদী হয়ে চেয়ারম্যান সোবহান সরকার সুভাকে প্রধান আসামি করে ১৩ জনের নাম উল্লেখ করে ও আরও ১৫-২০ জন অজ্ঞাতনামা করে মতলব উত্তর থানায় মামলা দায়ের করেন। বিভিন্ন সময় কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে করেছে এলাকাবাসী সহ সচেতন মহল।

মতলব উত্তর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, এখনো লিখিত অভিযোগ পাইনি, লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনুক ব্যবস্হা গ্রহন করা হবে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

বাকেরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা-ভাংচুর-লুটপাট।

দিনাজপুরে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করলেন কাউন্সিলর মুরাদ আহম্মেদ।

এক হাজার পরিবারকে ঈদ উপহার দিল এমপি সুজন।

সিরাজগঞ্জ সদর থানা এলাকা হতে ছিনতাই চক্রের ০৫ জন সক্রিয় সদস্য গ্রেফতার।

দৌলতপুরে আবেদের ঘাটে তুচ্ছ ঘটনায় প্রকাশে ২ রাউন্ড ফাঁকা গুলি।

শার্শায় ছেলের ইটের আঘাতে পিতা খুন

প্রধানমন্ত্রী দুই দিনের সফরে আগামীকাল গোপালগঞ্জ যাচ্ছেন।

গাজীপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী ইব্রাহীমকে গ্রেফতার করেছে র‌্যাব-১

বেলকুচিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ঈশ্বরদী থেকে ছেড়ে আসা ট্রেনে কাটা পড়ে পুলিশ ক্যাম্প ইনচার্জের মৃত্যু লাশ গেল এক কিলোমিটার দূরে।