Tuesday , 16 April 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ পীরগঞ্জে স্পীকার।

প্রতিবেদক
Staff Reporter
April 16, 2024 8:40 pm

মাটি মামুন রংপুর:-

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, জ্ঞানভিত্তিক, আধুনিক ও মানবিক মানুষ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। তিনি বলেন, কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ। তিনি আজ তার নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলার রসুলপুর মাহতাবিয়া স্কুল এন্ড কলেজ মাঠে কুমেদপুর ইউনিয়ন পরিষদ ও ইংলিশ কেয়ার কর্তৃক আয়োজিত ৪নং কুমেদপুর ইউনিয়নের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

৪নং কুমেদপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু ইব্রাহিম ইসলাম লাবু, বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, পীরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএসএম তাজিমুল ইসলাম শামীম, রংপুর জেলা যুবলীগ সাধারণ
সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি ও উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হাসান। স্পীকার তাঁর বক্তব্যে বলেন,

শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে যথাযথ পরিবেশ নিশ্চিত করতে হবে। এদেশের ছেলে-মেয়েরা স্বভাবতই মেধাবী। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগিতায় আমাদের শিক্ষার্থীরা নিজেদের কৃতিত্বের প্রমাণ রাখছে। তিনি বলেন, পীরগঞ্জের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরের মধ্য দিয়ে শিক্ষার্থীদের আগামী দিনের স্মার্ট বাংলাদেশের জন্য যোগ্য করে গড়ে তুলতে হবে। বিশ্বের বুকে অনন্য উচ্চতায় আমাদের দেশকে শিক্ষার্থীরা তুলে ধরবে। তিনি এসময় শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষকদের প্রশিক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন। স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, নারী শিক্ষার আলো প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

পীরগঞ্জে বিভিন্ন বালিকা বিদ্যালয়, মহাবিদ্যালয় নির্মাণসহ নারী শিক্ষার বিস্তারে অবকাঠামোগত প্রভুত উন্নয়ন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী শিক্ষার বিস্তার আলাদা ট্রাস্ট গঠন করা হয়েছে। এসময় তিনি বলেন, শিক্ষা এখন আর নির্দিষ্ট স্তরের মধ্যে সীমাবদ্ধ নয়; শিক্ষাকে সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। বর্তমান সরকারের সময়ে আধুনিক ও গুণগত শিক্ষাক্রম প্রণয়নের মাধ্যমে সমসাময়িক বিশ্ব-ব্যবস্থার সাথে শিক্ষাকে সামঞ্জস্যপূর্ণ করে তোলা হয়েছে।

তিনি বলেন, দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত করতে শিক্ষার্থীদের জন্য মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হয়েছে। স্পীকার বলেন, বিভিন্ন ইউনিয়নের অসমাপ্ত উন্নয়ন কাজগুলোর দিকে নজর দেয়া হয়েছে। মিঠিপুর ইউনিয়ন ও কাবিলপুর ইউনিয়নের রাস্তাঘাট নির্মাণ ও সুপেয় পানির সংকট নিরসনে পদক্ষেপ নেয়া হয়েছে। এর আগে স্পীকার উপজেলা পরিষদ, পীরগঞ্জ, রংপুরের প্রধান ফটকের শুভ উদ্বোধন করেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্পীকারকে গার্ড অব অনার প্রদান করা হয়।

স্পীকার এসময় মোট ৬৬জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করেন এবং রসুলপুর উচ্চ বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও শিক্ষকদের পক্ষ থেকে স্পীকারকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এ অনুষ্ঠানে সাবেক এমপি ও পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ নূর মোহাম্মদ মন্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রাজা, পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হাসান, উপজেলা প্রশাসনের সদস্যবৃন্দ, স্থানীয় ও জেলা পর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

কুষ্টিয়াতে ক্যাব এর আলোচনা সভা।

ভেড়ামারায় হামলার শিকার কিশোর তামিম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

সিরাজগঞ্জ-৩ আসনে মনোনয়ন ফরম উত্তোলন করলেন কৃষি সুইট

গাজীপুরের ১৯ নং ওয়ার্ড দক্ষিণ সালনা অন্তঃসত্তা গৃহবধূকে জ-বা-ই করে হ-ত্যা ১ আহত ১।

রাজশাহীর বায়া তে বাইকারের ধাক্কায় ট্রাফিক সার্জেন্ট আহত , এয়ারপোর্ট থানা পুলিশের হাতে গ্রেফতার

“মে/২০২৩ মাসের আইনশৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা।

আজ বাপ্পি লাহিড়ীর ব্যবহত সোনার মালিকানা ৩০ মার্চ ২০২৪ ৩ঃ ৪৮ অপরাহু এখন কার কাছে

বেলকুচিতে ঐতিহাসিক ৭ই মার্চ ভাসন দিবস উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রংপুরে কাউন্সিল কতৃক সাংবাদিক এর উপর হামলা।

কুষ্টিয়াতে র‍্যাবের অভিযানে ২ জন ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার