Thursday , 7 March 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

বেলকুচিতে ঐতিহাসিক ৭ই মার্চ ভাসন দিবস উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিবেদক
Staff Reporter
March 7, 2024 5:51 pm

 

মোঃ শহিদুল ইসলাম খান সিরাজগঞ্জ প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে সিরাজগঞ্জের বেলকুচিতে পালিত হলো ৭ই মার্চ ঐতিহাসিক ভাষন দিবস। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তলন বঙ্গবন্ধু স্কয়ারে পুষ্পস্তবক অর্পণ, বর্নাঢ্য র‍্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক গানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার দিনব্যাপী বেলকুচি উপজেলা অডিটোরিয়ামে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আফিয়া সুলতানা কেয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি থানা অফিসার ইনচার্জ আনিসুর রহমান, তদন্ত ওসি আব্দুল বারিক, বেলকুচি উপজেলা চেয়ারম্যান প্যানেল ১ রত্না হান্নান, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ, বেলকুচি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম গোলাম রেজা, ৫ নং বড়ধুল ইউপি চেয়ারম্যান আছির উদ্দিন মোল্লা, বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী প্রামানিক, বেলকুচি উপজেলা কৃষি কর্মকর্তা সুকন্ত ধর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হেলাল, নির্বাচন অফিসার রায়হান কুদ্দুস, পশু কর্মকর্তা রায়হান নবী, মৎস্য কর্মকর্তা শামীম রেজা, মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনাত জাহান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা বক্তব্যর শুরুতে ৭ই মার্চ ঐতিহাসিক ভাষনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, যেই বক্তব্য শুনে বাংলাদেশ স্বাধীন করতে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করেছিল মুক্তিযোদ্ধারা। বক্তব্যের শ্লোগান ছিল “যার যা আছে তাই নিয়ে প্রস্তুত হও, রক্ত যখন দিয়েছি রক্ত আরও দিবো তবুও দেশকে মুক্ত করে ছাড়বো ইনশাআল্লাহ জয় বাংলা। আর তখন থেকেই এই বক্তব্য ও ৭ই মার্চ দিবসটি বাঙ্গালী জাতির চিরস্মরণীয় হয়ে আছে ও ভবিষ্যতেও থাকবে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড় এ এক পুলিশ কনস্টেবলের আত্মহত্যা,।

কোনাবাড়ী নছের মার্কেট এলাকায় এক অটো চালককে পিটিয়ে হ’ত্যা।

টঙ্গীতে ট্রেনে হামলা-ছিনতাই : আটক ৯, লুটের মালামাল উদ্ধার।

পটুয়াখালীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জনতা ব্যাংক গণতান্ত্রীক কর্মচারী ইউনিয়নের দোয়া মিলাদ পন্ড করে দিলেন ডিজিএম.।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিচালকের শ্রদ্ধা।

কোটালিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃনন্দা সেন গুপ্তের নানা অনিয়ম ও অপকর্মের বিরুদ্ধে কোটালিপাড়া সামাজিক ও মানবিক সংগঠন জ্ঞানের আলো পাঠাগারের সংবাদ সম্মেলন।

দিনাজপুর-৬ আসনে এমপি শিবলী সাদিকের মনোনয়নপত্র দাখিল

কক্সবাজার-ঢাকা যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু

সিরাজগঞ্জে র‌্যাব-১২’র অভিযানে কামারখন্দ থানা এলাকা হতে ৫২ কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার, ট্রাক জব্দ।

রাজশাহীতে নিষিদ্ধ ট্যাপেন্টাডলসহ গ্রেফতার ৩