Sunday , 3 March 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

একজন প্রকৃত লেখকের মনের আকুতি অথই নূরুল আমিন

প্রতিবেদক
Staff Reporter
March 3, 2024 7:39 pm

বিকাশ দাসগুপ্তঃ বিশেষ প্রতিনিধিঃ

আমি মারা যাওয়ার পরে বিভিন্ন সেমিনারে তোমরা বলবা লোকটা ভালো ছিল। আজকে আমার খাওয়া নেই। পরনে ভালো জামা কাপড় নেই। আজকে আত্মীয়রা দূরত্বে থাকে অর্থ নেই বলে।

বন্ধুদের দামি পার্টিতে দাওয়াত আসে না। আপন সন্তানেরাও আজকে এড়িয়ে চলতে শুরু করেছে। অর্ধাহারে অনাহারে শরীর নিশক্তি। জীবনে চলার পথে পর্যাপ্ত সময় ব‍্যয় হয়ে গেছে শুধু লেখালেখি করে। প্রায় দুই কোটি শব্দ লিখেছি।

এককথায় সাহিত্যচর্চায় প্রায় সাহিত্যের সকল বিষয়েই লেখালেখি করেছি। সেই নব্বইয়ের দশক থেকে দৈনিক প্রথম আলো, ইতেকাফ, যুগান্তর,জনকন্ঠ, বাংলাবাজার,আজকের কাগজ আল আমীন, সহ সাপ্তাহিক পাক্ষিক মাসিক শতাধিক পত্র পত্রিকায় লেখালেখি করেছি।
বর্তমানে বেশ কিছু প্রিন্ট পত্রিকায় অনলাইন পত্রিকায় লেখালেখি করছি।
যেমন দৈনিক সংবাদ চিত্র, দৈনিক নবদেশ 24 ডটকম, দৈনিক আমাদের কাগজ. দৈনিক বিডি ক্রাইম টাইমস, প্রচেষ্টা নিউজ পিএন টিভি, সবুজ সময় ডটকম, বাংলাদেশ ভূমি, প্রিন্স নিউজ ডটকমসহ অসংখ্য পত্রিকায়।

2002 সাল থেকে আজ পযর্ন্ত বাংলাদেশ আওয়ামী লীগের অবৈতনিক পরামর্শদাতা হিসাবে কাজ করে যাচ্ছি। এছাড়া সমাজ উন্নয়নে। সমাজ উন্নয়নে দেশ উন্নয়নে শিক্ষা উন্নয়নসহ মানব সম্পদ উন্নয়নে প্রতিনিয়ত লেখালেখি করেই যাচ্ছি।

এই যে আমাদের সমাজ এবং সমাজের ব‍্যক্তি লোভী মানুষ গুলো। এদের কাছে কারো কোনো প্রতিভার কদর নেই। ওদের কাছে সততা এবং আদর্শবান লোকদের কোনো কদর নেই। ওদের চরিত্র যেন ফুটপাতের অবাঞ্চিত কুকুরের মতো। ওরা সবসময় পয়সা ওয়ালা লোকটার দিকে থাকিয়ে তাকে। রাস্তা বা শহরের কুকুর গুলো যেমন সবসময় কোনো না কোনো দোকানের সামনে ঘুরাঘুরি করে। যে যা দেয় তাই খায়।

আমাদের সমাজে বর্তমানে জ্ঞানী লোকের কোনো কদর নেই। অথচ শুধু জ্ঞান অর্জন করার শত শত কোটি টাকা ব‍্যয় হচ্ছে যেমন রাষ্ট্রের। তেমনি প্রতিটা পরিবারে সন্তানের জন্য ব‍্যয় করছে টাকা।

সমাজে যদি জ্ঞানী লোকের কদর জ্ঞানের কদর। সততা আর আর্দশের কদরই না করা হয় । তাহলে জ্ঞান অর্জনের জন‍্য টাকা খরচের মানে কি? না। কোনো মানে নেই। টাকাওয়ালা একজন চোরের সম্মান যদি একজন জ্ঞানী লোকের চেয়ে বেশি থাকে তাহলে সমাজ তো অধঃপতনে যাবেই।

অথই নূরুল আমিন
ঢাকা
01/03/ 2024

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

ভারত-বাংলাদেশ মৈত্রী পীস এ্যাওয়ার্ড অনুষ্ঠানে সুনীল চক্রবর্ত এপার বাংলা-ওপার বাংলার মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পীস এ্যাওয়ার্ড শান্তির সেতুবন্ধন রচনা করবে।

মাত্র ৮ ঘন্টা ৩০ মিনিটের সফল অভিযানে মোটরসাইকেল সহ চোর আটক

রংপুরে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারসহ গ্রেপ্তার ৪

ক্রমশই বাড়ছে গার্মেন্টস শ্রমিকের বেতন বৃদ্ধির আন্দোলন।

গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদ্বোধন।

সাপ খেলায় হেরে গেছে বিএনপি: শামীম ওসমান

কুষ্টিয়া দৌলতপুরে আশা আল্লারদর্গা শাখার উদ্দ্যেগে ২দিন ব্যাপী প্রাথমিক শিক্ষা শক্তিশালী করণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

গাজীপুর জেলা শ্রীপুরে মাওনা হাইওয়ে পুলিশের ওপেন হাউস ডে অনুষ্ঠিত।

সিরাজগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে ট্রাইসাইকেল ও হুইল চেয়ার বিতরণ

শুভ জন্মদিন সুবণা মুস্তাফা ( জন্ম ২ ডিসেম্বর ১৯৬০) হলেন এক জন