Tuesday , 27 February 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

বেলকুচিতে মেয়াদোত্তীর্ণ বেজাল স্যালাইন খেয়ে শিশুর মৃত্যু, আহত ৪ গ্রেফতার ৪,

প্রতিবেদক
Staff Reporter
February 27, 2024 6:08 pm

বেলকুচিতে মেয়াদোত্তীর্ণ বেজাল স্যালাইন খেয়ে শিশুর মৃত্যু, আহত ৪ গ্রেফতার ৪,

মোঃ শহিদুল ইসলাম খান সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের বেলকুচিতে ইফতারের সময় মেয়াদোত্তীর্ণ বেজাল স্যালাইন পান করে জিম খাতুন নামে ৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এতে আরও অসুস্থ হয়ে নিহত শিশুর মা সহ হাসপাতালে ভর্তি রয়েছে ৪ জন। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দোকানদার ও সেলসম্যান স্যালাইনের মালিক সহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলেন ১। কদমতলী গ্রামের মুল্লুক চানের ছেলে আমিরুল ইসলাম ওরফে নূরু ২। বৈলগাছি উত্তর পাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মোঃ সাগর ৩। সমেশপুর হাটপাড়া গ্রামের মৃত আকবর প্রামানিকের ছেলে হাফিজুল প্রামানিক ৪। স্যালাইন কারখানার মালিক কলাগাছি গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে আনিসুর রহমান ওরফে আবু সামা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় শবে বরাতের নফল রোজা রেখে ইফতারিতে ওরস্যালাইন ও ইস্পি ট্যাঙয়ের মিশ্রণ গুলিয়ে পান করেন পারভিন খাতুন। এ সময় তার তিন সন্তান জিম, রিয়া ও মিথিলা ভাগ্নিসহ ওরস্যালাইন এবং ইস্পি ট্যাঙয়ের মিশ্রণের পানি পান করেন। ইফতার শেষে পারভিন ও তার তিন শিশু সন্তান ও ভাগ্নি অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন ২৫০ শয্যাবিশিষ্ট সিরাজগঞ্জ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসক ডা. ফয়সাল হোসেন জানান, অসুস্থ অবস্থায় প্রথমে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাদের সিরাজগঞ্জে প্রেরণ করেন। এখানে আসার পর জিম খাতুন নামের এক শিশুর মৃত্যু হয়। উন্নত চিকিৎসার জন্য অসুস্থ অপর ৪ জনকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বেলকুচি থানার তদন্ত ওসি আব্দুল বারিক জানান, শবে বরাদের নফল রোযা রেখে ইফতারের সময় শিশু সন্তানদের সাথে নিয়ে স্যালাইন দিয়ে ইফতার করে নামাযে দাড়ায় পারভীন খাতুন আর তখনই সবাই অসুস্থ হয়ে পরে। পরে স্যালাইন বিক্রেতা ডিলার ও স্যালাইন প্রস্তুত কারক মালিক সহ ৪ জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ মর্গে পাঠানো হয়েছে। নিহত জিম খাতুন উপজেলার বৈলগাছি গ্রামের কায়েম উদ্দিনের মেয়ে। অসুস্থরা হলেন— নিহতের মা পারভিন খাতুন, বোন রিয়া ও ভাগ্নি মিথিলা।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

ডেঙ্গু আতঙ্ক রমেক, ভর্তি ১০ জন সাধারণ রোগীদের সঙ্গে রাখা হচ্ছে ডেঙ্গু আক্রান্তদের।

শার্শায় পিলার টপকাতে গিয়ে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু।

একটু মানোবতা ছোঁয়া ফান্ডেশনের সভাপতি জীবন রহমান মহন কে সংবর্ধনা

কুষ্টিয়ায় ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক কারবারি আটক।

শার্শায় প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার।

ভারত-বাংলাদেশ মৈত্রী পীস এ্যাওয়ার্ড অনুষ্ঠানে সুনীল চক্রবর্ত এপার বাংলা-ওপার বাংলার মহাত্মা গান্ধী ইন্টারন্যাশনাল পীস এ্যাওয়ার্ড শান্তির সেতুবন্ধন রচনা করবে।

বর্ণাঢ্য আয়োজনে গাজীপুর মেট্রোপলিটনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী

পীরগাছা রিপোর্টার্স ক্লাব পিআরসি,র নতুন কমিটি ঘোষণা সভাপতি একরামুল ইসলাম ,সাধারন সম্পাদক রাজীব মুন্সী–

টাঙ্গাইলের ধনবাড়ী‌ উপজেলার মুশুদ্দি গ্রামে উচ্চ ফলনশীল আমন ধা‌নের ফসল কর্তন ও কৃষক সমাবেশ অনু‌ষ্ঠিত ।

শেরপুর ঝিনাইগাতীতে হ্যামলেট না পরে মোটরসাইকেল চালনা করাই ভ্রাম্যমান আদালতের অর্থদণ্ড।