Friday , 9 February 2024 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

আখেরি মোনাজাত শেষে সড়কে মানুষের ঢল

প্রতিবেদক
Staff Reporter
February 9, 2024 6:42 pm

আখেরি মোনাজাত শেষে সড়কে মানুষের ঢল

আফনান মামুন চৌধুরী

আখেরি মোনাজাতে শেষ হলো ইজতেমার প্রথম পর্ব। এতে অংশ নিয়েছেন লাখো মুসল্লি। হাট-ঘাট মাঠ যে যেখানে রয়েছেন সেখান থেকেই মোনাজাতে অংশ নিয়েছেন। এখন সবাই ঘরমুখি হচ্ছেন। এতে সড়কে স্রোত নেমেছে মানুষের। গাড়ির সংখ্যা অপ্রতুল এবং মোনাজাতের সুবিধার জন্য গাড়ি প্রবেশ করতে না দেওয়ায় এতে ভোগান্তি সৃষ্টি হয়েছে। এই অবস্থায় আশপাশ সড়কে অবস্থান নিয়েছেন অপেক্ষামান যাত্রীরা। তবে অনেকেই গাড়ির অপেক্ষা না করে পায়ে হেটে রওনা দিয়েছেন।

রবিবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় মোনাজাত শেষ হয়। এর পরেই সড়ক, ট্রেন এবং নৌপথে ভিড় লক্ষ্য করা গেছে। প্রথম পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে কয়েকদিন আগে থেকেই মুসল্লিরা আসতে শুরু করেন ইজতেমা মাঠে।

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হল বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

ইজতেমা ময়দানের বিদেশি নিবাসের পূর্বপাশে বিশেষভাবে স্থাপিত মোনাজাত মঞ্চ থেকে এ মোনাজাত অনুষ্ঠিত হয়। বিশেষ এ তাৎপর্যপূর্ণ মোনাজাতে প্রায় ৪০ লাখ মুসল্লি অংশ নিয়েছেন বলে ইজতেমার আয়োজকরা ধারণা করছেন।

এর আগে সকালে অনুষ্ঠিত হয় হেদায়েতী বয়ান। পাকিস্তানের মাওলানা জিয়াউল হক হেদায়েতী বয়ান করেন। পরে ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা নসিহতমূলক কথা বলবেন। ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন।

আখেরি মোনাজাতে অংশ নিতে রবিবার ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুব আলম গণমাধ্যমকে জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় প্রায় সাত হাজার পুলিশ নিয়োজিত থাকবে। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে। মুসল্লিরা যাতে খুব দ্রুত এবং নিরাপদে ময়দান ত্যাগ করতে পারেন সেজন্য বাস, ট্রেনসহ সব ধরনের যানবাহনের ব্যবস্থা

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

ধামইরহাটে রাষ্ট্রীয় মর্যাদায় স্বতন্ত্র এমপি প্রার্থী আমিনুল হকের দাফন সম্পন্ন

লালমনিরহাটে সেই সমালোচিত এসিল্যান্ডকে বদলি।

নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার পক্ষ থেকে ২য় ধাপে ঈদ উপহার বিতরণ।

হরিণমারী কর্তৃক আয়োজিত HPL (হরিণমারী প্রিমিয়ার লীগ) এর শুভ উদ্বোধন করলেন এমপি পুত্র সুজন।

কাউলতিয়া সাংগঠনিক থানার কৃষক লীগের নির্বাচনী উঠান বৈঠক উক্ত নির্বাচন বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাসেল এমপি

কুষ্টিয়ার হাউজিং এলাকা থেকে কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

কুরবানিকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে রংপুরের কামার।

মায়ের শ্রদ্ধাঞ্জলি বিকাশ দাসগুপ্তের।

জেলা যুবলীগের ন্যায্য মূল্যে মাংস বিক্রি।

জাতীয় জীবনের সর্বস্তরে বাংলা ভাষার প্রতিষ্ঠা ও বিকাশ চাই-শরিফুল ইসলাম রিয়াদ