Thursday , 21 December 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

দিনাজপুর ৬ আসন চারদিকে শুধু নৌকা আর নৌকা

প্রতিবেদক
Staff Reporter
December 21, 2023 5:55 pm

দিনাজপুর ৬ আসন চারদিকে শুধু নৌকা আর নৌকা

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধিঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। এরইমধ্যে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে।দিনাজপুর৬(ঘোড়াঘাট,নবাবগঞ্জ,বিরামপুর,হাকিমপুর) আসনের রাস্তাঘাটে।
সর্বত্রই ঝুলছে নৌকার প্রার্থীর পোস্টার। নৌকার পোস্টার ছাপিয়ে স্বতন্ত্র বা অন্য দলের প্রার্থীদের প্রচার-প্রচারণা খুব কমই দেখা যাচ্ছে।

দিনাজপুর-৬ আসনের আওয়ামী লীগ প্রার্থী শিবলী সাদিক মঙ্গলবার বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে তার নির্বাচনী এলাকায় শোভাযাত্রাসহ পথ সভা ও জন সভা করছেন।

এলাকার অলিগলিতে হাঁটলেই চোখে পড়ছে চারদিকে ঝুলিয়ে রাখা সাদাকালো পোস্টার। আসন্ন নির্বাচনের প্রচারণা যে শুরু হয়ে গেছে, তা এই এলাকার অলিগলির রাস্তার সাজসজ্জাতেই বোঝা যাচ্ছে।
তবে সকল পোস্টারই আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শিবলী সাদিকের নৌকার পোস্টার। অন্যকোনো পোস্টার চোখে পড়ে না এ এলাকায়।
এলাকায় ঘুরেও মাথার ওপরে ঝুলতে দেখা গেছে শুধু নৌকারই পোস্টার। পোস্টারেই ছেয়ে গেছে তার সংসদীয় আসন।
এই এলাকায় প্রার্থীরা প্রতীক বরাদ্দের পরই ঝুলিয়েছেন তাদের পোস্টার। নৌকার পোস্টারে ছেয়ে গেলেও অন্য দলের কিংবা স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার ও প্রচারণা তেমনটি চোখে পড়েনি।
সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারে নেমেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী শিবলী সাদিক ও কর্মী-সমর্থকরা।
তবে এবারের নির্বাচনে বিএনপিসহ বেশ কয়েকটি দল না থাকায় নির্বাচনী প্রচারণার মাঠে আওয়ামী লীগের নৌকার প্রার্থী ছাড়া অন্য কারও কার্যক্রম চোখে পড়ছে না খুব একটা।
বিএনপিবিহীন নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টিসহ ৪টি দলের আসন সমঝোতার পরে বাকি ২২টি দলের প্রার্থীরা এক প্রকার আনুষ্ঠানিতার জন্যই নির্বাচনে আছেন-কয়েকটি দলের নেতারা। তাই অন্য দলগুলোর দাবি– ‘নির্বাচনে আওয়ামী লীগের যেখানে জয় নিশ্চিত, সেখানে তারা এতো খরচ করে প্রচারণা করতে চায় না’।
্অন্য প্রার্থীরাও আগামী ১-২ দিনে প্রচারণা ও পোস্টার ঝোলাবেন বলে জানা গেছে।
এদিকে, আওয়ামী লীগের প্রার্থী ও সমর্থকরা বলছেন, নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দ্বী থাকা মানেই নির্বাচন উৎসবমুখর হওয়া। নৌকার প্রচারণায় তারা পোস্টারিংসহ জনসভা করতে সবার থেকে এগিয়ে থাকতে চান ও ভোটারদের অংশ গ্রহণ এবং সর্ব্বোচ্চ ভোট পেতে চান তারা।
এলাকা ঘুরে দেখা যায়, এসব এলাকার অধিকাংশ অলিগলিতে নৌকার প্রার্থীর পোস্টার, ব্যানার ঝোলানো হয়েছে। নৌকার প্রার্থী ও সমর্থকরা তাদের এলাকার মানুষদের কাছে হ্যান্ডবিল, লিফলেট বিতরণ করছেন।
নৌকা প্রতীক পাওয়ার শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রায় অংশ নেওয়া আওয়ামী নেতাকর্মীরা পিকআপ, ট্রাক, গাড়ি, বাসসহ বিভিন্ন যানবাহনে অংশ নেন। সোমবার থেকেই নৌকার প্রচারণা শুরু করেছেন।

এ সময় নেতাকর্মীরা দলীয় স্লোগান দেন ও নৌকা প্রতীকে ভোট চান। নৌকায় ভোট এবং প্রাথী শিবলী সাদিক দোয়া চেয়ে জনগণের মাঝে লিফলেট বিতরণ করেন। এলাকাবাসী আমার সঙ্গে আছেন।
আশা করি, দিনাজপুর-৬ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হতে পারবো।
আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এলাকাবাসীর কাছে নৌকা প্রতীকে ভোট চাই।
তবে নৌকা ব্যতীত স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী,শাহ আলম বিশ্বাস ও মোফাজ্জল হোসেন, তারা তাদের পক্ষে ভোট চেয়ে প্রচারণা শুরু করেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

রংপুরে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারসহ গ্রেপ্তার ৪

বৈশাখ।

রাজ আসায় ঘরের দরজা না খোলার কারণ জানালেন পরী।

পীরগাছা রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে থানা নবাগত অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার কে ফুলেল শুভেচ্ছা ও মতবিনিময় —

ভেড়ামারা থানা পুলিশ কর্তৃক বিশেষ অভিযানে ৮০ পিচ ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার

রংপুরের কাউনিয়া উপজেলায় পায়ে লিখে এসএসসি পরীক্ষা দিচ্ছেন কলি।

ভেড়ামারায় প্রবাসী মামা কর্তৃক ভাগ্নের বিরুদ্ধে মানহানিকর অপপ্রচার।

উন্নত মানের অলংকার পেতে সুমাইয়া জুয়েলার্সে চলে আসুন

বাষিক সাধারণ – ২০২৩ ১৮ নভেম্বর আজ শনিবার সাধারণ সম্পাদকের প্রতিবেদন মহানগর সাবজনীন পূজা কমিটি শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় কালী মন্দির মেলাঙ্গন

বাড়ির কাছোত হাসপাতাল থাকতেও চিকিৎসাসেবা নাই।