Sunday , 19 November 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

সারাদেশে চলছে নির্বাচনী আমেজ। প্রথম দিনে আওয়ামী লীগের ফরম বিক্রি 1064

প্রতিবেদক
Staff Reporter
November 19, 2023 1:45 pm

সারাদেশে চলছে নির্বাচনী আমেজ।
প্রথম দিনে আওয়ামী লীগের ফরম বিক্রি 1064 অথই নূরুল আমিন

বিশেষ প্রতিনিধিঃ বিকাশ দাশগুপ্তঃ

যারা সারাজীবন বলে আসছে। এটা করো না। ওটা হবে না। এটা ঠিক না। সেটা পারবা না। ওটা বেশিদিন ঠিকবে না। ওরে দিয়ে কিছু আশা করা যায়না।

এই যে” না “একটি শব্দ বাঙালি জাতির একটা অংশের কাছে সবসময় সব কাজে শুনতে পাবেন। এই ধরনের লোক গুলোর মুখে না শব্দ ছাড়া সারাজীবন কখনও হ‍্যাঁ অথবা হ‍া শব্দ তাদের মুখে বলতে কখনও শুনবেন না। এবং জোর করেও বলাতে পারবেন না।

আপনারা খবর নিয়ে দেখুন এই যে না না আর না বলা লোক গুলো। ওদের জীবনেও কিন্তু কোনো উন্নতি দেখবেন না। ওদের উন্নতি হবে কি ভাবে? ওরা তো কোনো বিষয়েই বিশ্বাসী নয়। সারা দেশের তিন ভাগের একভাগ লোকের মুখে শুনবেন। সব কাজে না শব্দ।

প্রিয় পাঠক পাঠিকাগণ। এই যে না বলার বিষয়ে কিছু উদাহরণ দিচ্ছি। ওরা কত বড় অধম একটু লক্ষ্য করুন।
1. না এই বিয়েটা বেশিদিন ঠিকবে না। 2. না এই ছেলেটা পরীক্ষায় পাশ করতে পারবে না। 3. এই বছর ভালো ধান হবে না।4. আওয়ামী লীগ সরকার পদ্মা সেতু জীবনেও করতে পারবে না। 5. মেট্টোরেল তো প্রশ্নই আসে না। এরকম অগণিত না না আর না শব্দ গুলো যখন ওদের মুখ থেকে শুনি। তখন মনে হয় ওরা কোনো মানুষের বাচ্চা নয়। হয়তো জীনের বাচ্চা নয়তো কমিনের।

আজকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে 1064 টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এটা হলো প্রথম দিন। আগামীকাল আরো বাড়বে এই ফরম বিক্রি।এই মনোনয়ন বিক্রি থেকেই বুঝা যায়। সারা দেশ জুড়ে চলছে নির্বাচনী উৎসব। নির্বাচনী আমেজ। গাঁও গেরাম এমনকি উপজেলা জেলা, শহরে বন্দরে চলছে পঞ্চমুখী আলোচনা।
এখানেও কিন্তু ঐ যে না না আর না বলার কিছু লোক আছে। ওরা বলছে না না শেষ পযর্ন্ত আওয়ামী লীগ নির্বাচনটা করতে পারবে না। কয়েকদিনের মধ‍্যেই ঘটবে একটা অঘটনা।
এখানেও না শব্দটা যোগ হলো। সব কাজে যারা না বলে। ওরা কখনও সমাজে বড় মনের লোক হতে পারে না। এখন আমার পক্ষ থেকেও একটি না কথার বিষয় বলছি। ওদের মতো ছোট চিন্তা বা সন্দিহান মনের লোকদের সঙ্গ নিলে। আপনি কি বড় হতে পারবেন? সবার জন্য রইল শুভকামনা। সবার শুভ বুদ্ধি উদয় হোক।

অথই নূরুল আমিন।
কবি কলামিষ্ট ও রাজনীতি বিশেষজ্ঞ।
19/11/2023

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক কত প্রকার ও কি কি?

ইউপি চেয়ারম্যানের আতংকে এলাকাবাসী।

একটি জাতিগত ঐক্য ছাড়া কোনো জাতি বড় হতে পারে না। অথই নূরুল আমিন

গাজীপুরে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ ২ মাদক কারবারি আটক।

শেরপুর ঝিনাইগাতীর ঐতিহাসিক কাটাখালি যুদ্ধ দিবস পালিত।

গাজীপুর মহানগর  বাসন মেট্রো থানা প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

সারাদেশে চলছে নির্বাচনী আমেজ। প্রথম দিনে আওয়ামী লীগের ফরম বিক্রি 1064

নীলফামারীতে চিতাবাঘ আতঙ্কে পিটিয়ে মারল স্থানীয়রা

মনোনয়ন সংবাদ পার্বত্য জেলা বান্দরবানের ৩০০ নং আসনের 

বাষিক সাধারণ – ২০২৩ ১৮ নভেম্বর আজ শনিবার সাধারণ সম্পাদকের প্রতিবেদন মহানগর সাবজনীন পূজা কমিটি শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় কালী মন্দির মেলাঙ্গন