Tuesday , 7 November 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

শামীম আলম দীপেন এর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখা।

প্রতিবেদক
Staff Reporter
November 7, 2023 3:23 pm

শামীম আলম দীপেন এর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখা।বি

বিকাশ দাশগুপ্তঃ

নিসচার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক মহাসচিব ও ভাইস চেয়ারম্যান এবং বর্তমানে উপদেষ্টা মরহুম শামীম আলম দীপেন- এর আত্মার মাগফিরাত কামনায় আজ মঙ্গলবার (৭ নভেম্বর) বাদ যোহর চট্টগ্রাম নগরীর শাহ আমানত মাজার শরীফে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় নিসচা কেন্দ্রীয় কমিটির সাবেক মহাসচিব ও ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন হুজুর আওলাদ শাহাজাদা মোঃ নুরউল্লাহ খান, হাফেজ জুনায়েদ, হাফেজ শরীফ, হাফেজ বশর, হাফেজ কবির।

অংশগ্রহণ করেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার আহ্বায়ক জয় দাশ গুপ্ত কার্যকরি সদস্য অন্তর দাশ, সাধারণ সদস্য জয়ন্ত দাশ গুপ্ত, বিশিষ্ট ব্যবসায়ি জাহেদুল ইসলাম হেলাল সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

নিরাপদ সড়ক চাই, চট্টগ্রাম উত্তর জেলা শাখার আহ্বায়ক জয় দাশ গুপ্ত, দোয়া মাহফিলে শামীম আলম দীপন সম্পর্কে বলেন, কিংবদন্তি নায়ক নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এর স্ত্রী মরহুমা জাহানারা কাঞ্চন আমাদের চট্টগ্রামের চন্দনাইশ এলাকায় এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছিলেন তাঁর মৃত্যুতে শুরু হয় নিরাপদ সড়ক চাই আন্দোলন।
যখন চিত্র নায়ক ইলিয়াস এ আন্দোলন শুরু করেন তখন তাঁর পাশে কিছু মানুষ ছিলেন তাঁদের ভেতর অন্যতম একজন শামীম আলম দীপেন।

যে মানুষটি পুরো নিবেদিত থেকে পুরো এই সংগঠনকে দাড় করানো এবং সাংগঠনিক বিষয় থেকে শুরু করে সংবিধান ২০দফা,২২ দফা ও ৪২ দফা এবং চালক/মালিক/যাত্রীদের যে করনীয় এই সমস্ত বিষয়গুলোর তিনি রূপদান করেছেন। তাঁর এই অবদান নিরাপদ সড়ক চাই চিরজীবন শ্রদ্ধার সাথে স্বরণ করবে।

উল্লেখ্য, জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাকালীন সদস্য সচিব ও মহাসচিব এবং পরবর্তিতে ভাইস চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন শামীম আলম দীপেন।

শামীম আলম দীপেন মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার শিমুলিয়া গ্রামে ১৯৫৭ সালে ২৯ অক্টোবর জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম দেওয়ান আব্দুল গনি সরকারি চাকরি করতেন। মাতা মরহুমা হাসিনা দেওয়ান। ১৯৮৫ সালে চলচ্চিত্র সাংবাদিক আখতারুজ্জামানের সিনেমা পত্রিকায় নির্বাহী সম্পাদক হিসেবে যোগদান করলে, তাঁরই আহ্বানে বিনোদন সাংবাদিক হিসেবে চলচ্চিত্র ও শিল্প সংস্কৃতির প্রতি আগ্রহী শামীম আলম দীপেন যোগদান করেন। পরে তিনি পাক্ষিক প্রিয়জন ও ছায়াচিত্র পত্রিকায় কাজ করেন। ‘কলম থেকে ক্যামেরা’- বিনোদন সাংবাদিকতায় নতুন মাত্রা যোগ হলে তিনি ‘স্টার ডায়েরী’ নামে একটি ভিডিও ম্যাগাজিন প্রকাশ ও প্রচার করেন। চ্যানেল আই-এর জন্মলগ্ন থেকেই শামীম আলম দীপেন সিনেমা বিষয়ক অনুষ্ঠান নির্দেশনা ও প্রযোজনা করে আসছিলেন।

শামীম আলম দীপেন গুরুতর অসুস্থতা নিয়ে দীর্ঘদিন যাবৎ ধোলাইরপাড় ডেলটা হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। মঙ্গলবার চিকিৎসাধিন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

মাত্র ৮ ঘন্টা ৩০ মিনিটের সফল অভিযানে মোটরসাইকেল সহ চোর আটক

দৌলতপুরে শিক্ষকদের নেতৃত্ব স্কাউটসদের পরিষ্কার পরিছন্নতা কাজে অংশ গ্রহণ।

বিকাশ দাশ গুপ্তের পক্ষ থেকে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সামশুদ্দোহা চৌধুরী কে শুভেচ্ছা।

ইলিয়াস কাঞ্চনের শুভ জন্মদিন খ্যাতনামা চলচ্চিত্র নায়ক

পার্বতীপুরে ভূমি দস্যুর ছূরিকাঘাতে এক বৃদ্ধ নিহত।

মানব সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর আহ্বায়ক কমিটি ঘোষণা ও পরিচিতি এবং মুক্ত প্রাণ পাবলিক লাইব্রেরী উদ্বোধন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল।

ডিএনসি_হবিগঞ্জ মাদকবিরোধী_মোবাইল_কোর্ট _অভিযান।

রূপগঞ্জে আগুনে পুড়লো অসহায় সুবতারা বেগমের বসত ঘর।

বিনোদন —————— ঈদের আগে কাগজ দিয়ে ঘর সাজাতাম : শাহনূর

বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফ’র গুলিতে বিজিবি সদস্য নিহত ।