Wednesday , 1 November 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

স্মার্ট যুব সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশে জাতীয় যুব দিবস অনুষ্ঠিত

প্রতিবেদক
Staff Reporter
November 1, 2023 12:26 pm

স্মার্ট যুব সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশে জাতীয় যুব দিবস অনুষ্ঠিত

মো: লিটন উজ্জামান বিশেষ প্রতিনিধি :-

আজ ১ নভেম্বর রোজ:- বুধবার “জাতীয় যুব দিবস” অনুষ্ঠিত হয়,আয়োজনে : কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান জনাব আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, সভাপ্রতিত করেন- ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার -জনাব আকাশ কুমার কুন্ডু, বাংলাদেশ আওয়ামী লীগে ভেড়ামারা উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভেড়ামারা উপজেলা পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা, প্রমুখ।
এ বছর দিবসটির মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘জেগেছে যুব, গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ যুব দিবসটি উপলক্ষে কুষ্টিয়া জেলার, ভেড়ামারা উপজেলার চেয়ারম্যান জনাব আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু ও ভেড়ামারা উপজেলার নির্বাহী অফিসার জনাব আকাশ কুমার কুন্ডু পৃথকভাবে বাণী দিয়েছেন।

জাতীয় যুব দিবসে ভেড়ামারা উপজেলার চেয়ারম্যান জনাব আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু এক বাণীতে বলেন, যৌবন মানব জীবনের শ্রেষ্ঠ সময়। প্রাণচাঞ্চল্যে ভরপুর যুব সমাজ দেশমাতৃকার মূল চালিকাশক্তি।

বাংলাদেশের জনসংখ্যার বৃহৎ অংশই যুবসমাজ। ২০৪৩ সাল পর্যন্ত যুবসমাজের সংখ্যাগত আধিক্যের এ ধারা অব্যাহত থাকবে। জ্ঞানমুখী, প্রশিক্ষিত ও আদর্শ যুব সমাজ জাতির মেরুদণ্ড। তাদের অবস্থান হবে, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে। দেশকে সোনার বাংলা হিসেবে গড়তে হলে যুবকদের দেশপ্রেম, দেশের মানুষের প্রতি কর্তব্য ও মমত্ববোধ সবসময় জাগ্রত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভেড়ামারা উপজেলার চেয়ারম্যান জনাব আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু।

কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার নির্বাহী অফিসার জনাব আকাশ কুমার কুন্ডু তার বাণীতে বলেন, আমরা ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। এ লক্ষ্য অর্জনে আধুনিক প্রযুক্তিগত প্রশিক্ষণে প্রশিক্ষিত যুব সমাজের কোনো বিকল্প নেই।

ডিজিটাল, জ্ঞানভিত্তিক এবং শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় যুবরাই মূল চালিকাশক্তি। তাই যুব সমাজকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে আমরা বিভিন্ন প্রকল্প ও কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছি।

আমরা যুব ঋণের চেক ও প্রশিক্ষণের সনদপত্র কর্মসূচি’র মাধ্যমে অস্থায়ী কর্মসংস্থানের পাশাপাশি জাতি গঠনমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত করা হচ্ছে। যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে জেলায় জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করে তরুণদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

যুব সমাজের মেধা, দক্ষতা ও নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশকে একটি আধুনিক ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলা সম্ভব। আমি আশা করি, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে যুব সমাজ তাদের প্রতিভা ও প্রাণশক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে অবদান রাখবেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

মধুপুরে বয়স্ক ভাতার কথা বলে বৃদ্ধা মায়ের জমি লিখে নিয়েছে তার মেয়ে

বেলকুচিতে জামায়াতের অবরোধ কর্মসূচী পালন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত ।।

ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা ব্রীজ ভেঙ্গে বাস-ট্রাক খালে,

আউলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভবন ধ্বসে পরে এক স্কুল ছাত্র গুরুতর আহত।

আজ সকালে চট্টগ্রাম বহদ্দারহাট থেকে কালুরঘাট ব্রিজ কর্ণফুলি কালুরঘাটর সেতু

সিরাজগঞ্জের রায়গঞ্জে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

ঘোড়াঘাটে দিনে শ্রমিক, রাতে তারা ট্রান্সফরমার চোর ৪ সদস্য গ্রেফতার

গাজীপুর বাসীকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা : “গণফ্রন্ট” নেতা টুটুল তালুকদার

রংপুরে শ্যামপুর সুগার মিলের অবসরপ্রাপ্ত কর্মচারীদের মানববন্ধন ও বিক্ষোভ।

দৈনিক হালচাল নিউজ এর প্রকাশক ও সম্পাদক ডাঃ মনা চীন সফর শেষে আজ দেশে পদার্পণ।