Tuesday , 31 October 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

অ্যালেক্স পাঠাগারের শুভ উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠান

প্রতিবেদক
Staff Reporter
October 31, 2023 12:38 pm

অ্যালেক্স পাঠাগারের শুভ উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠানন

নিজস্ব প্রতিবেদনঃ

বাগেরহাটের চিতলমারীতে প্রতিষ্ঠিত একটি অরাজনৈতিক ও অলাভজনক সেচ্ছাসেবী সংগঠন অ্যালেক্স মানব কল্যাণ যুব সংঘ। ২০২১সালে প্রতিষ্ঠিত এই মানবিক সংগঠনটি একের পর এক নজির বিহীন কাজ করে যাচ্ছে অসহায় দুস্ত মানুষের জন্য।

সম্পূর্ন নিজস্ব অর্থায়নে পরিচালিত হলেও তারা কর্ম সংস্থান গড়ে দেওয়া থেকে শুরু করে বিভিন্ন সময়ে বিভিন্ন রকম সমাজ কল্যান মূলক কাজ করে আসছে।এক সূত্রে জানা যায় এই সংগঠন টি নিজেদের সদস্যদের মধ্যে থেকে সামর্থ্য মতো ফি তুলে তারা তাদের এই মানবিক কার্যক্রম সম্পূর্ণ করে থাকে।

তাদের এই কাজের ধারাবাহিকতা বজায় রাখতে ২০২২সালে অঙ্গ সংগঠন হিসেবে অ্যালেক্স ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা করেন উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা তরুণ সাংবাদিক মোঃসৌরভ শেখ। তাদের এই ব্লাড ব্যাংক থেকে সম্পূর্ণ বিনা স্বার্থে মুমূর্ষু রোগিদের রক্ত দান করে আসছে এবং এই ছোট পথ চলায় তারা চিতলমারী উপজেলা সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় রক্ত ম্যানেজ করে দিতে সক্ষম হয়েছে এবং সুনাম অর্জন করেছে।

এবার তাদের সেবার মান বাড়াতে তাদের ভবিষ্যৎ পরিকল্পনার একটি অধ্যায় বাস্তবায়ন হলো।অ্যালেক্স মানব কল্যাণ যুব সংঘের একটি অঙ্গ সংগঠন হিসেবে অ্যালেক্স পাঠাগারের শুভসূচনা করা হলো।

এ বিষয়ে উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃসৌরভ শেখের সাথে কথা বলে জানা যায়, বর্তমান পেক্ষাপট বিবেচনা করে তাদের এই পদক্ষেপ নেওয়া। ইয়াং জেনারেশন মোবাইলের প্রতি যেভাবে আকৃষ্ট তার থেকে তাদের ফিরিয়ে আনার ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা থাকবে এই পাঠাগার থেকে। এবং অফিস প্রাঙ্গণে কিছু বিশিষ্ট,শিক্ষিত বিভিন্ন পর্যায়ের বৃদ্ধ মানুষের একটি সুন্দর মনোরম পরিবেশের অবসর সময় কাটানোর মাধ্যম হিসেবে এই পাঠাগারটি ব্যবহৃত হবে বলেও জানান তিনি।

তাদের এই ভবিষ্যৎ পরিকল্পনা পূরনে ও পাঠাগারটি উদ্বোধনের পিছনে বিশেষ ভুমিকা রাখেন উক্ত সংগঠনের মাননীয় উপদেষ্টা -প্রধানমন্ত্রীর মানব সম্পদ উন্নয়ন বিষয়ক উপদেষ্টা জনাব অথই নূরুল আমিন,এবং জনাব এস,এম মাহাতাবুজ্জান মাহাতাব-ভাইস চেয়ারম্যান,চিতলমারী উপজেলা।জনাব অথই নূরুল আমিন সাহেব জিনি ভবিষ্যৎ পরিকল্পনার সপ্ন পূরণে বিভিন্ন কবি সাহিত্যকদের ১০০শত বই উপহার দেন,এবং জনাব এস,এম মাহাতাবুজ্জান মাহাতাব সাহেব সেল্প এর জন্য আর্থিক সহযোগিতা ঘোষণা করেন।

এ সময়ে উক্ত সংগঠনের কেন্দ্রীয় কমিটির দায়িত্ব প্রাপ্ত সদস্যরা সহ শাখা প্রশাখার বিভিন্ন সদস্য গন ও আমন্ত্রণিত অতিথিরা উপস্থিত ছিলেন। এবং আলোচনার এক পর্যায়ে উক্ত সংগঠনের মাননীয় উপদেষ্টা জনাব এস,এম মাহাতাবুজ্জান মাহাতাব সাহেবের হাতে বই তুলে দিয়ে অ্যালেক্স পাঠাগারের শুভ সূচনা ঘোষণা করেন মোঃসৌরভ শেখ- প্রতিষ্ঠা সভাপতি,এবং উপদেষ্টা গনদের এই বিশেষ অবদানের জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

গাজীপুর মহানগরে ১৪ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর কে বিশাল গণসংবর্ধনা দিলেন।

বেলকুচিতে মেয়াদোত্তীর্ণ বেজাল স্যালাইন খেয়ে শিশুর মৃত্যু, আহত ৪ গ্রেফতার ৪,

শার্শায় দেনার দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা।

শেরপুর ঝিনাইগাতীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

ইলিয়াস কাঞ্চনের শুভ জন্মদিন খ্যাতনামা চলচ্চিত্র নায়ক

রংপুরে গরমে থেকে বাঁচতে পুকুরে গোসল করতে নেমে প্রাণ গেল দুই শিশুর।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট চ্যাম্পিয়ন রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা।

রংপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, অতঃপর গলায় ফাঁস দিলো স্বামী।

কাউনিয়ায় নানান আয়োজনে মে দিবস পালন