Monday , 23 October 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া বেলকুচির ২৫ শিক্ষার্থী পেল সংবর্ধনা

প্রতিবেদক
Staff Reporter
October 23, 2023 2:45 pm

বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া বেলকুচির ২৫ শিক্ষার্থী পেল সংবর্ধনা

মোঃ শহিদুল ইসলাম খান সিরাজগন্জঃ

যমুনার নদী বিধৌত বেলকুচি ও এনায়েতপুরের মানুষ দীর্ঘ একটা সময় যমুনার সঙ্গে লড়াই করছে, মোকাবিলা করেছে ঝড়-ঝঞ্ঝা। তবুও তাঁতশিল্পের কারণে এ এলাকার অর্থনৈতিক সমৃদ্ধি ঘটেছে। কিন্তু দুঃখের বিষয়ে শিক্ষা ক্ষেত্রে আমরা এখনো অনেক পিছিয়ে। এ এলাকায় শিক্ষা প্রসারে কাজ করবে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিটি অব বেলকুচি ও এনায়েতপুরের (পুসাব) শিক্ষার্থীরা। দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে পড়ুয়া এসব শিক্ষার্থীরাই পারে কুসংস্কার দূর করে আলোর দ্যূতি ছড়িয়ে দিতে। এ লক্ষ্যে সকলকে সঙ্গে নিয়ে কাজ করার কথা জানিয়েছেন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিটি অব বেলকুচি-এনায়েতপুরের প্রতিষ্ঠাকালীন সভাপতি মো: আনিসুর রহমান।

গতকাল (২২ অক্টোবর) নীলিমাস একাডেমি কোচিং সেন্টার থেকে দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়ে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

আনিসুর রহমান আরো বলেন, যে সকল শিক্ষার্থী ভাই ও বোনেরা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান, আপনাদের সহযোগিতায় আমরা কাজ করে যাচ্ছি ।যেকোন প্রয়োজনে যেকোনো সময় যোগাযোগ করার আহ্বান জানান তিনি।

নীলিমাস একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মো. আলী রেজা (আকাশ)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পুসাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক মো: জামিল হোসেন জিম। এসময় আরো বক্তব্য রাখেন ‘পুসাব’র সাংগঠনিক সম্পাদক ইকবাল এইচ রিপন ও সংবর্ধনা প্রাপ্ত শিক্ষার্থীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফিউচার ইনোভেটিব লিডারস অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোস্তাকিম সরকার নিলয়।

এসময় আলোচকের বক্তব্য মো: জামিল হোসেন জিম বলেন, আমি এরকম সুন্দর ও সুসংগঠিত একটা প্রোগ্রামে অংশগ্রহন করতে পেরে নিজেকে সুপ্রসন্ন মনে করছি।ঋজন শিক্ষার্থী হিসেবে শিক্ষার্থীদের মাঝে অনুপ্রেরণামূলক কথা বলা নিত্য আবেগীয়।স্মৃতির এলবামে পাতাঝরা দিনের মত একটি দিন হিসেবেৃৃৃঙ গচ্ছিত থাকবে এবং সেই সাঘে নীলিমাস একাডেমির সম্মানিত পরিচালক আকাশ স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

সংবর্ধনা প্রাপ্ত ২৫ শিক্ষার্থী হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের বনি আমিন ও মো: জামিল হোসেন জিম। ২০১৯-২০ সেশনের মোস্তাকিম সরকার নিলয়। ২০২১-২২ সেশনের তামান্না খাতুন, মোছাঃ আসিফা ইসরাত, মোছাঃ ফাতেমা খাতুন, অন্তরা হালদার, জান্নাতুল ফেরদৌস দ্যুতি এবং ২০২২-২৩ সেশনের আয়শা সিদ্দীকা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের জহুরা খাতুন কণা ও আসিফ রায়হান, ২০২০-২১ সেশনের ফারুক হোসেন এবং ২০২১-২২ সেশনের তানজিনা নিশাত রিতু। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের শিমু প্রামানিক, বুশেমুরপ্রবির ২০১৯-২০ সেশনের আব্দুর রহিম বাদশাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের ইমরান হাসান, ২০২০-২১ সেশনের জেসমিন খাতুন । ইসলামি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের ইমন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের ফাতেমা তুজ জোহুরা। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ সেশনের স্বর্ণা রানী সাহা ও মোছা: তাবাসসুম খাতুন।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে আলী রেজা (আকাশ) বলেছেন, নীলিমা’স একাডেমির ৫ম ব্যাচের ৫ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে এবং ৩২ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ চান্স পেয়েছে। এছাড়াও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে তার প্রাক্তন শিক্ষার্থীরা পড়ার সুযোগ পেয়েছে। ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বনি আমিন তার দিকনির্দেশনায় রাজশাহী বোর্ডে ২য় স্থান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে। তিনি প্রত্যাশা করেছেন, সামনের দিনগুলোতে যেন ঢাকা বিশ্ববিদ্যালয় সহ আরও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার হার যেন বৃদ্ধি পায়।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

নিজস্ব অর্থায়নে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মহাসমাবেশ অনুষ্ঠিত।

রংপুরের গঙ্গাচড়ায় পৃথক ঘটনায় দুইটি মৃতদেহ উদ্ধার।

গাজীপুরে সাব-রেজিস্ট্রার ও দলিল লেখকের বিরুদ্ধে সরকারি জমি ব্যক্তিমালিকানায় রেজিস্ট্রি করার অভিযোগ।

রংপুর মেট্রোপলিটন পরশুরাম থানা পুলিশের শোক প্রকাশ।

ভেড়ামারায় হামলার শিকার কিশোর তামিম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

দৌলতপুরে আটকের পর মাদক বহনকারীকে ছেড়ে দিল এএসআই নজরুল।

উল্লাপাড়ায় ৫২তম জাতীয় সমবায় দিবস পালিত।

রংপুরের গঙ্গাচড়া তিস্তা সেতু সংযোগ সড়কের বিভিন্ন স্থানে ধস,ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন ওরফে আরিফ বাপ্পীর আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরালের পর তাকে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মোঃ নুরুজ্জামান রাজু হবিগঞ্জ জেলা প্রতিনিধি সোমবার (১৮ সেপ্টেম্বর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার (১৭ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন এবং শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি পদ থেকে মো. মোশারফ হোসেনকে অব্যাহতি দেওয়া হলো।’ জানা গেছে, গত শুক্রবার বাপ্পীর ৩ মিনিট ৩৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, মেসেঞ্জার ও ওয়াটসঅ্যাপে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায়, বাপ্পী অজ্ঞাত এক তরুণীর সঙ্গে ভিডিও কলে কথা বলছেন ও তাকে উড়ো চুম্বন দিচ্ছেন। গোসলরত তরুণীকে দেখে এক পর্যায়ে বাপ্পী নিজেও বিবস্ত্র হয়ে পড়েন। পরে ভিডিওটি ফেসবুকে ভাইরাল হলে ছাত্রলীগে ক্ষোভের সৃষ্টি হয়েছে। হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন আরিফ বাপ্পী ভিডিওটি এডিটিং করা হয়েছে বলে তার ফেসবুক পোস্টে দাবি করেন। এবং তিনি এই মর্মে বানিয়াচং থানায় ডিজি করেন । সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন জানান, রোববার রাতে বাপ্পীকে অব্যাহতি দিয়ে চিঠি দেওয়া হয়েছে। তবে তার জায়গায় কাউকে এখনও ভারপ্রাপ্ত দায়িত্ব দেওয়া হয়নি।

কুষ্টিয়া উকিলের ভাড়ার বাসা থেকে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার