Friday , 29 September 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

রুপপুরে পৌছালো পারমানবিক বিদ্যুত কেন্দ্রের প্রথম চালানের ইউরেনিয়াম

প্রতিবেদক
Staff Reporter
September 29, 2023 1:20 pm

রুপপুরে পৌছালো পারমানবিক বিদ্যুত কেন্দ্রের প্রথম চালানের ইউরেনিয়াম

মো:লিটন উজ্জামান বিশেষ প্রতিনিধি কুষ্টিয়া :-

রুপপুরে পৌছালো পারমানবিক বিদ্যুত কেন্দ্রের প্রথম চালানের ইউরেনিয়াম। দেশের ইতিহাসে প্রথম ও বৃহত্তর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল বা ইউরেনিয়ামের প্রথম চালান ঈশ্বরদীর রূপপুরে পৌঁছেছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১টা ১৬ মিনিটে ইউরেনিয়ামের গাড়িবহর রূপপুর পারমাণবিক প্রকল্পের অভ্যন্তরে প্রবেশ করে।

রূপপুর প্রকল্পে ইউরেনিয়ামের গাড়িবহর প্রকল্প এলাকায় প্রবেশ করলে বাংলাদেশি ও রাশিয়ান কর্মকর্তা-কর্মচারী এবং শ্রমিকরা দুদেশের জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে স্বাগত জানান।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে রাশিয়া থেকে ঢাকার শাহজালাল বিমানবন্দরে আসে ইউরেনিয়ামের এ চালান। বিশেষ নিরাপত্তাবলয়ে ঢাকা থেকে সড়কপথে এই ইউরেনিয়ামের চালান শুক্রবার ভোরে রূপপুরের উদ্দেশ্যে রওনা হয়।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সি জানান, পাবনা-ঢাকা রুটে অনেক সময় যানজটের সৃষ্টি হয়। এজন্য যানজট নিয়ন্ত্রণে ও নিরাপত্তার স্বার্থে শুক্রবার সকাল ৯টা থেকে বাস চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

৫ অক্টোবর রূপপুর প্রকল্পে জ্বালানি আনুষ্ঠানিকভাবে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। জ্বালানি হস্তান্তর অনুষ্ঠান ঘিরে প্রকল্প এলাকায় অনুষ্ঠান সফল করতে এরই মধ্যে রাশিয়া থেকে বিভিন্ন উচ্চ পর্যায়ের প্রতিনিধি ঈশ্বরদীর রূপপুরে অবস্থান করছেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত