Friday , 8 September 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

সাংস্কৃতিক উৎসবে ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমারের অংশগ্রহণ রংপুরে

প্রতিবেদক
Staff Reporter
September 8, 2023 7:04 pm

সাংস্কৃতিক উৎসবে ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমারের অংশগ্রহণ রংপুরে।

মাটি মামুন রংপুর।

মুক্তিযুদ্ধের চেতনা আদর্শ ও ইতিহাস নতুন প্রজন্মকে স্মরণ করাতে ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী মনোজ কুমার রংপুরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তিনি বলেন মুক্তিযুদ্ধের লক্ষ্য, চেতনা, আদর্শ ও ইতিহাস নতুন প্রজন্মকে মনে রাখতে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরর নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশে স্বাধীনতা এসেছে।
এই অর্জনকে নতুন প্রজন্মকে মূল্যায়ন করতে হবে। শুধু তাই নয় মুক্তিযুদ্ধের চেতনায় যেন সবার মাঝে ছড়িয়ে পড়ে তার ব্যাবস্থাও করতে হবে।
গত ৭ই সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে রংপুর বিভাগীয় শিল্পকলা একাডেমি মিলনায়তনে ভারতের জয়সালমার বিটের সাংস্কৃতিক উৎসবে তিনি এসব কথা বলেন।
ভারতীয় সহকারী হাই কমিশন রাজশাহী ও রংপুর সিটি কর্পোরেশন যৌথভাবে এই উৎসবের আয়োজন করেন।
ভারতীয় সহকারী হাই কমিশনার বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সংস্কৃতি, ঐতিহ্য, ভাষার মিল রয়েছে। বাংলাদেশ ভারতের শুধু প্রতিবেশী দেশ না, উভয়ই দেশই এগিয়ে চলার বন্ধু।
তাই আসন্ন জি-২০ সম্মেলনে ভারত বাংলাদেশকে অতিথি রাষ্ট্র হিসেবে আমন্ত্রণ জানিয়েছে। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভালো একটি বক্তৃতা দেবেন।
অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়া থেকে ভার্চুয়ালী যুক্ত ছিলেন রসিক মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা। এ সময় স্বাগত বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ মোঃ তৌহিদুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো: ফজলুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মোজাম্মেল হক রাসেল, রসিক মাতা মেয়র পত্নী মোছাঃ জেলি রহমান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা মোঃ মোছাদ্দেক হোসেন বাবলু, শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা রাম কৃষ্ণ সোমানী রামু দা, রংপুর সিটি কর্পোরেশন প্যানেল মেয়র-১ মোঃ মাহবুবার রহমান মঞ্জু, সচিব উম্মে ফাতিমা, প্রধান রাজস্ব কর্মকর্তা জয়শ্রী রাণী রায়, রংপুর চেম্বার প্রেসিডেন্ট মোঃ আকবর আলী, মেট্রোপলিটন চেম্বার প্রেসিডেন্ট মোঃ রেজাউল ইসলাম মিলন ও উইমেন চেম্বার প্রেসিডেন্ট আনোয়ারা ফেরদৌসী পলি।
মঙ্গল প্রদীপ জ্বালিয়ে
অনুষ্ঠানের শুভ সুচনা করেন অতিথিবৃন্দ। পরে সাংস্কৃতিক উৎসবে প্রথম অংশে রংপুর অঞ্চলের শিল্পীরা ভাওয়াইয়া, নাটিকা এবং নৃত্য পরিবেশন করেন। রংপুর অঞ্চলের অনুষ্ঠান শেষে শুরু হয় মুল সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রায় দুই ঘন্টাব্যাপী মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে দর্শক মাতিয়ে তোলেন ভারতের রাজস্থান থেকে আসা জয়সালমার বিটের এক ঝাঁক শিল্পী। একেরপর এক কাওয়ালী ও হিন্দি গানে মাতিয়ে তুলে পুরো মঞ্চ। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন রসিক সাবেক প্যানেল মেয়র ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহামুদুর রহমান টিটু

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

শেরপুর ঝিনাইগাতীতে অটোরিকশায় চাঁদাবাজির বন্ধের নির্দেশ নবনির্বাচিত এমপির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অন্য ৩ বারের চেয়ে অনেকটা চ্যালেঞ্জিং এবং কঠিন সমীকরণ বলে মন্তব্য সাধারণ জনগণ

গরুর হাটে চাঁদাবাজি করলে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে বললেন আইজিপি।

ভেড়ামারার ধরমপুর ইউনিয়ন যুবলীগের আয়োজনে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন।

জেলা যুবলীগের ন্যায্য মূল্যে মাংস বিক্রি।

ক্রীড়াঙ্গনে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের অনবদ্য ভূমিকা

ভাই হত্যার বিচার চাইলেন শাহনূর আজ

দিনাজপুরে একমাত্র পূর্ণাঙ্গ শিশু হাসপাতাল অরবিন্দ শিশু হাসপাতালের ৩৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ভোলাহাটে রহনপুর ট্রাভেলস বাস উদ্বোধন।

ভেড়ামারায় এক কিশোরীকে অচেতন করে ধর্ষনের পর দৌলতদিয়ায় বিক্রির অভিযোগ।