Thursday , 10 August 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

শ্রমিক নিহতের ঘটনায় সিদ্ধিরগঞ্জে সড়ক অবরোধ।

প্রতিবেদক
Staff Reporter
August 10, 2023 9:34 am

হাসান আহমেদ : স্টাফ রিপোর্টার নারায়ণ গঞ্জ:-

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেড এলাকায় দ্রুতগামী তেলবাহী লরির ধাক্কায় পারভিন আক্তার (৩০) নামে নারী শ্রমিকের মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে প্রতিবাদ করেন বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে আদমজী-চাষাড়া সড়কের ইপিজেডের গেটের সামনে তারা সড়ক অবরোধ করে। সড়ক অবরোধের ফলে ৩০ মিনিটের মতো যান চলাচল বন্ধ ছিল। এতে ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, বেপরোয়াভাবে ভারী যানবাহনের চলাচলের কারণে প্রায় সময় ওই সড়কে দুর্ঘটনায় অনেকের মৃত্যু হয়েছে। গতকালও আমাদের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আমরা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এদের বিচার না হওয়ার কারণে বারবার এরা পার পেয়ে যায়। তাই আমরা আজ সড়ক অবরোধ করেছি। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, বিচারের দাবিতে তারা ১০-১৫ মিনিটের মতো সড়কে অবস্থান করেছিল।

আমরা খবর পাওয়া মাত্রই। ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেই। শিল্পাঞ্চল পুলিশ-৪ (নারায়ণগঞ্জ) পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, তারা আইনি প্রক্রিয়া না বুঝে সড়ক অবরোধ করেছিল। গতকাল সড়ক দুর্ঘটনায় যার মৃত্যু হয়েছে তার এখনও দাফন কাজ সম্পন্ন হয় নি। পাশাপাশি এ ঘটনায় থানায় কোনো মামলাও হয় নি। যদি পরিবার মামলা না করে তাহলে পুলিশ বাদী হয়ে মামলা করবে। এটি সময় সাপেক্ষ বিষয়। দোষীদের পার পেয়ে যাওয়ার সুযোগ নেই। আমরা শ্রমিকদের বিচারের আশ্বস্ত করে তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছি। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।এর আগে গত ৯ আগস্ট সকাল ৮টায় আদম ইপিজেডের সামনে ওই দুর্ঘটনা ঘটে।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের খালাতো ভাই মো. ইমরান হোসেন জানান, আমার বোন উর্মি কোম্পানির ইউএইচএম লিমিটেডে পোশাক শ্রমিক হিসাবে কাজ করতেন। বুধবার সকালের দিকে কর্মস্থলে যাওয়ার পথে একটি তেলের লরি ধাক্কায় গুরুতর আহত হন। ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। পারভিন আক্তার ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শিবপুর গ্রামের শামসুল হকের মেয়ে। বর্তমানে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড এলাকায় থাকতেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

এতিম ও অসহায় মাঝে ৫০ কম্বল বিতরণ করা হয়।

টাঙ্গাইলের মধুপুরে ৩ পদের বিপরীতে লড়বেন ১৩ জন।

গাজীপুর-এয়ারপোর্ট রুটে সাতটি ফ্লাইওভার, যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে

নগরের জলাবদ্ধতার ভোগান্তির অন্যতম কারণ সিটি কর্পোরেশণের দায়িত্ব অবহেলা – শেখ ফজলে বারী মাসউদ।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আগুন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন গাজীপুর স্টাইল ক্রাফট গার্মেন্টসের ৩০০০ শ্রমিক ভাই ও বোনেরা।

একটি শিক্ষামুলক রচনা। প্রসঙ্গ : অতিথ অথই নূরুল আমিন

রংপুরে কুখ্যাত ইয়াবা ব্যবসায়ী শরিফ সহ আটক চার।

রংপুরের পীরগাছায় উপজেলা পরিষদ নির্বাচনে ১৭জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল।

বিজয় দিবস উপলক্ষে বেনাপোল পেট্টাপোলে বিজিবি ও বিএসএফের মধ্যে ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা