Monday , 7 August 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

উপজেলার ফারুয়া বাজার ভারী বর্ষবিলাই ছড়ি ণে প্লাবিত।

প্রতিবেদক
Staff Reporter
August 7, 2023 3:13 pm

মোঃসৌরভ শেখ,স্টাফ রিপোর্টারঃ-

টানা ৭ দিন অতি ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে ফারুয়া বাজার প্লাবিত হয়েছে বলে জানান ৩ নং ফারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা।

সোমবার ( ৭ আগস্ট) দুপুরে তিনি আরো জানান, এগুজ্যা ছড়ি, তাড়াছড়ি, গোয়াইন ছড়ি, তক্তানালা উলুছড়ি এবং চাইন্দ্যা পাড়ার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। একইভাবে মুঠোফোনে তক্তানালা কার্বারি ভরত চন্দ্র তঞ্চঙ্গ্যা জানান,তাদের এলাকায় ধান্যজমি একেবারে বন্যার পানি পাহাড়ী ঢলে তলিয়ে গেছে,ভেসে গেছে গবাদি পশু, ডুবে গেছে দোকান পাঠ ,ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সবজীর ক্ষেত, বাগান সহ অন্যান্য ঘরবাড়ি। একই ভাবে ক্ষতি হয়েছে বিলাইছড়ি ইউনিয়নে ৮ এবং ৯ নং ওয়ার্ড। পাহাড়ের মাটি ধসে পড়েছে বাড়িতে।বাড়ির পাশে মাটি ধসে পড়েছে সদরে ৩ নং ওর্য়াড কুতুবদিয়া । জানমাল ক্ষতি হলেও এখনো কোনো মৃত্যুর মত প্রাণ হানি খবর পাওয়া যায় নি। অন্যদিকে জানা গেছে- সপ্তাহের অধিক বৃষ্টিতে কাজে বের হতে পারছেন না নিম্ন আয়ের মানুষেরা।

প্রশাসন কর্তৃক দূর্যোগ মোকাবিলা করার জন্য ফারুয়া ইউনিয়ন পরিষদ, শিল্পকলা একাডেমি , মডেল স্কুল, উপজেলা মিলনায়তন এবং স্ব স্ব এলাকা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বেশ কয়েকটি জায়গায় আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে, এছাড়াও ঝুকিপূর্ণ জায়গায় অবস্থান না করে আশ্রয় কেন্দ্রে নিরাপদে থাকার জন্য সকলের প্রতি অনুরোধ করা হচ্ছে। এছাড়াও হাসপাতাল এলাকায় উপড়ে পড়েছে একটি বড় গাছ। শালবন পাড়া এলাকা সহ বেশ কয়েকটি এলাকায় পাহাড় ধসের খবর পাওয়া গেছে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

রংপুরে যমুনেশ্বরী নদী কচুরিপানার ওপর দিয়ে হেঁটে পারাপার হচ্ছেন।

শ্রমিক নিহতের ঘটনায় সিদ্ধিরগঞ্জে সড়ক অবরোধ।

লালমনিরহাট-বুড়িমারী সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন সাংবাদিকরা।

গাজীপুর কাঁচামাল আড়ৎদার মালিক গ্রুপ উদ্যোগ জাতীয় শোক দিবস পালিত হয়।

দিনাজপুর জেলায় শ্রেষ্ঠ থানা  বিরল থানা

দিনাজপুর জেলায় শ্রেষ্ঠ থানা বিরল থানা

সিরাজগঞ্জের রায়গঞ্জে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

মায়ের শ্রদ্ধাঞ্জলি বিকাশ দাসগুপ্তের।

দিনাজপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত।

রংপুরে ডেঙ্গু আক্রান্ত একজনের মৃত্যু।

রংপুরে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত স্মার্ট লিডারশিপ তৈরীর লক্ষ্য জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পরীক্ষা দিতে হলো নেতাকর্মীদের।