Thursday , 3 August 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের উদ্যোগে মানববন্ধন।

প্রতিবেদক
Staff Reporter
August 3, 2023 3:49 pm

গাজীপুর প্রতিনিধিঃ-

গাজীপুর মহানগর যুবলীগ বৃহস্পতিবার বিকেলে নগরীর চান্দনা চৌরাস্তায় মানববন্ধন করেছে। সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিচারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে কামরুল আহসান সরকার রাসেল তার বক্তব্যে বলেন আগষ্ট মাস শ্রদ্ধার মাস, এই শ্রদ্ধার মাসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শ্রদ্ধা নিবেদন করেন তার সাথে শাহাদাৎ বরণকারীদের প্রতি,

শ্রদ্ধা নিবেদন করেন ২০০৪ সালে ২১ আগষ্টের শাহাদাৎ বরণকারী সকল নেতৃবৃন্দের প্রতি, সকলের শ্রদ্ধা নিবেদন করে রাসেল সরকার বলেন ১৯৭৫ সালে হাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সেদিন যাদের নির্মমভাবে হত্যা করা হয়েছিলো, সেই হত্যার যে মূল নায়ক হত্যার যে মাস্টারমাইন্ড জিয়াউর রহমানের মরণোত্তর ফাঁসীর দাবিতে এবং ২১ আগষ্টের গ্রেনেট হামলার সে দিনের মূল পরিকল্পনাকারী, যিনি এই শান্ত বাংলাদেশ কে অশান্ত করার চক্রান্ত করছেন সেই মূল পরিকল্পনাকারী, এবং মাষ্টারমাইন্ড তারেক রহমান কে দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবিতে আজকের এই মানববন্ধন কর্মসুচি।

তিনি বলেন আজকের এই মানববন্ধন থেকে আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই আমরা ১৯৭৫ সালে ১৫ ই আগস্টে এদেশে যে হত্যাকান্ড চালানো হয়েছে, পৃথিবীর মানচিত্রে এদেশকে কলঙ্কিত করা হয়েছে, পৃথিবীর মানচিত্রে এদেশের মাটিকে যেভাবে কলঙ্কিত করা হয়েছে যার কারণে কলঙ্কিত হয়েছে সেই খুনি জিয়াউর রহমানের মরণোত্তর ফাঁসি চাই আজকের এই মানববন্ধন কর্মসুচি থেকে।

তিনি আরো বলেন আমরা স্পষ্ট বলতে চাই যে, বাপ গেছে যেই পথে ছেলেও গেছে সেই পথে, ২০০৪ সালে ২১ শে আগষ্টে বঙ্গবন্ধু এভিনিউতে সেদিন গ্রেনেট নিক্ষেপ করে যে ভাবে জননেত্রী শেখ হাসিনা কে হত্যার চেষ্টা করা হয়েছিল, কিন্তু সফল হতে পারেনি, সেদিন যে গ্রেনেড মারা হয়েছিল, যে গ্রেনেড থাকে সেনাবাহিনীর কাছে সেই গ্রেনেড দিয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে হত্যা করা চেষ্টা করা হয়েছিল,

সাংবাদিকদের উদ্দেশ্য করে রাসেল সরকার বলেন আজকের এই মানববন্ধনে শুধু যুবলীগ উপস্থিত না, আজকের এই মানববন্ধনে সকল প্রকার মানুষ উপস্থিত হয়েছেন, উপস্থিত হয়েছেন ব্যবসায়ীরাও কারন বাংলাদেশে শেখ হাসিনা সরকার দরকার, আওয়ামী লীগ এর দরকার,

গত ২ আগষ্ট রংপুরের মহাসমাবেশের কথা উল্লেখ করে বলেন রংপুরে জনসভায় জনসমুদ্রে পরিনিত হয়েছিল, রাসেল সরকার আরো বলেন এই সেই চৌরাস্তা যে চৌরাস্তায় একটি কাবার্ড ভ্যানে আগুন দিয়েছিলো, যে কার্বাড ভ্যানের ড্রাইভার তার শিশু সন্তান কে ঘুমানো রেখে তার জন্য নাস্তা আনতে গিয়েছিলো কিন্তুু তিনি এসে দেখেন তার সেই সন্তানসহ কার্বাড ভ্যানে আগুন জ্বলছে দাউ দাউ করে। সেই দিন আর নাই আমরা যুবলীগের নেতাকর্মীরা তা হতে দেবনা, আমরা শক্তহাতে প্রতিহত করবো।

আজকের এই মানববন্ধন থেকে সাংবাদিকদের মাধ্যমে জানিয়ে দিতে চাই ওই খুনি সন্ত্রাসী তারেক জিয়া কে বিদেশের মাটি থেকে দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করতে হবে। মানববন্ধন ও পথসভায় আরো বক্তব্য রাখেন গাজীপুর মহানগর যুবলীগ যুগ্ম আহ্বায়ক সুমন আহমেদ শান্ত বাবু, যুবলীগ নেতা আমান উদ্দিন সরকার, লিটন উদ্দিন সরকার, আতিকুর রহমান খান রাহাত, তানভীর আহমেদ, দেলোয়ার হোসেন দেলু ও নাহিদ মোড়ল প্রমুখ।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত