Sunday , 16 July 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

রংপুরে প্রাইভেট প্র্যাকটিস ও অপারেশন বন্ধের ঘোষণা দেন ডাক্তার।

প্রতিবেদক
Staff Reporter
July 16, 2023 5:00 pm

মাটি মামুনঃ রংপুর প্রতিনিধিঃ-

রংপুরে প্রাইভেট প্র্যাকটিস ও অপারেশন বন্ধের ঘোষণা
রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের ডা. মাকসুদা ফরিদা আক্তার মিলি, ডা. মুনা ও শাহজাদীর মুক্তির দাবি জানিয়েছে রংপুরের গাইনি চিকিৎসকরা।

দাবি আদায়ে সোম ও মঙ্গলবার (১৭ ও ১৮ জুলাই) প্রাইভেট প্র্যাকটিস ও বেসরকারি প্রতিষ্ঠানে অপারেশন বন্ধের ঘোষণা দিয়েছেন তারা। রোববার (১৬ জুলাই) দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে আয়োজিত মানববন্ধন সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞদের সংগঠন অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি)। মানববন্ধনে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. শাহী ফারজানা তাসনীমের সভাপতিত্বে বক্তব্য দেন, রংপুর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ গাইনি বিশেষজ্ঞ ডা. আজিজুল হক, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল কুমার রায়, উপাধ্যক্ষ অধ্যাপক ড. মাহফুজার রহমান ও অধ্যাপক ডা. মঞ্জুরুল করিম প্রিন্স প্রমুখ।

সমাবেশে ওজিএসবি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. শাহী ফারজানা তাসনীম বলেন, আজ আমরা এক ঘণ্টা মানববন্ধন করলাম। আগামী ১৭ ও ১৮ জুলাই প্রাইভেট মেডিকেল কলেজ, হাসপাতালসহ প্রাইভেট চেম্বারে আমরা রোগী দেখব না এবং অপারেশন করব না। তবে সরকারি হাসপাতালে অপারেশনসহ স্বাভাবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, যে কোন চিকিৎসক তার সর্বোচ্চ চেষ্টা দিয়ে রোগীর জীবন বাঁচানোর চেষ্টা চালিয়ে যান। নানা জটিলতা থাকায় সেন্ট্রাল হাসপাতালে রোগীটি মারা যায়। এ ঘটনায় কোনো তদন্ত বা নোটিশ ছাড়াই চিকিৎসকদের গ্রেপ্তার করা হয়। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।
মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, সেন্ট্রাল হসপিটালের ডা. মাকসুদা ফরিদা আক্তার মিলিকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ এবং ডা. মুনা ও শাহজাদীকে অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে গ্রেপ্তার হওয়া চিকিৎসকদের মুক্তির দাবি জানাচ্ছি।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

ইমামতি করে প্রশংসায় ভাসছেন পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান,মাহবুবার রহমান –

সাংবাদিক  বাবু বিকাশ দাস  গুপ্তের পক্ষ হতে দেশবাসীকে জানাই ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন 

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন গাজীপুর স্টাইল ক্রাফট গার্মেন্টসের ৩০০০ শ্রমিক ভাই ও বোনেরা।

জনগন কে সেবা করার জন্য কাউন্সিলর হয়েছি মতিউর রহমান মতি।

মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা রংপুরে আগমনে নগরীর ধাপ ১৯ নং ওয়ার্ড এলাকার মেডিকেল পূর্বগেটে উচ্ছেদ অভিযান চালান রংপুর সিটি করপোরেশন।

কুষ্টিয়ায় ইয়াবা সহ এক যুবক গ্রেফতার,,,,

পাবত্য শান্তিচু্ত্বি ২৬ তম বষপূতিআজ আপডেট শনিবার ২ ডিসেম্বর ২০২৩

নিসচা চট্টগ্রাম উত্তর জেলা শাখার উপদেষ্টা বিকাশ দাশ গুপ্তের পক্ষ থেকে মশারি বিতরণ করা হয়েছে।

সাংবাদিক চাঁনমিয়া মুন্সি আমাদের মাঝে আর নেই তিনি চলে গেছেন না ফেরার দেশে।

পীরগাছায় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত ।