Saturday , 15 July 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

রংপুরে সময় টিভি’র রংপুর ব্যুরো প্রধান মুমিনুর রহমান রতন সরকারের (৪৯) জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে।

প্রতিবেদক
Staff Reporter
July 15, 2023 12:07 pm

মাটি মামুন রংপুর:-

সময় টিভি’র রংপুর ব্যুরো প্রধান মুমিনুর রহমান রতন সরকারের (৪৯) জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে। অসংখ্য গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের শ্রদ্ধা, ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন উত্তর জনপদের এই বর্ষীয়ান সাংবাদিক। ১৪ জুলাই,শুক্রবার বাদ জুমা নীলফামারী কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে কেন্দ্রীয় কবর স্থানে তাঁর দাফন কার্য সুসম্পন্ন করা হয়।

জানাজার নামাজে নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান, সদর উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। বৃহস্পতিবার রাত সাড়ে বারোটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান মৃত্যুকালে তিনি মা, বাবা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রাতেই সাংবাদিক রতন সরকারের মরদেহ তাঁর গ্রামের বাড়ি নীলফামারীর প্রগতি পাড়ায় নিয়ে যাওয়া হয়।

শুক্রবার সকাল থেকে তার বাড়িতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, পেশাজীবী ও ব্যবসায়ী সংগঠনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শত শত মানুষ ছুটে যান শেষবারের মতো বিদায় জানাতে। এসময় বিভিন্ন সংগঠনের নেতারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান পেশাগত জীবনে রতন সরকার ১৯৯০ সালে নীলফামারী থেকে প্রকাশিত সাপ্তাহিক নীলসাগর পত্রিকায় কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর তিনি দৈনিক মাতৃভূমি, দৈনিক করতোয়া, রংপুর থেকে প্রকাশিত দৈনিক বিজলী পত্রিকায় কাজ করেন।

পরবর্তীতে এটিএন বাংলা ও এটিএন নিউজ, ডিবিসি ও সময় টেলিভিশনে কাজ করেন। প্রায় এক দশকের বেশি সময় ধরে সময় টিভিতে দায়িত্ব পালন করেন রতন সরকার। এছাড়াও দৈনিক খোলা কাগজের রংপুর অফিস প্রধানের দায়িত্ব পালন করতেন তিনি। রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক বায়জিদ আহমেদ জানান, ব্যক্তিগত কাজে বৃহস্পতিবার সকালে বিমানযোগে ঢাকায় গিয়েছিলেন রতন সরকার। সন্ধ্যায় ঢাকা থেকে বিমানযোগে ফিরে বুকে ব্যথা অনুভব করছিলেন। এসময় তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান রতন সরকার নীলফামারী শহরের প্রগতিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। তার অকাল মৃত্যুতে সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

শেরপুরের ঝিনাইগাতীতে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

চিতলমারীতে মানবাধিকার সাংবাদিক কল্যান সংস্থার শাখা উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠান।

রংপুরে ব্যবসায়ী কোন্দলের জেরে কামরুজ্জামান এর উপর হামলা চালায় দুর্বৃত্তরা।

কাকিনা মহিপুর তিস্তা সেতু দিয়ে ট্রাক চলাচল বন্ধে সড়ক অবরোধ।

পান্টিতে মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি থানায় সাধারণ ডায়েরী দায়ের

গাজীপুর সিটি মেয়র জায়েদার নির্বাচন বাতিলের মামলার বাদীকে কোর্টের সামনে থেকে কে বা কাহারা তুলে নিয়ে গেছে

ইউপি-চেয়ারম্যান মাহবুবার হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন।

কুমারখালীতে বিশ্ব ভোক্তা-অধিকার দিবস পালিত

লক্ষীপুরায় ছিনতাই ও মাদক মামলার আসামী দিয়ে মাদক নির্মূল কমিটি।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ শিলক ইউনিয়ন শাখার ৭,৮,৯ নং ওয়াডের কর্মী সম্মেলন অনুষ্ঠিত।