Sunday , 9 July 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

ঢাকার সেট্রালহাসপাতলে প্রসূতির মৃত্যু গ্রেফতার কৃত চিকিৎসকদের মুক্তির দাবি মানববন্ধন।

প্রতিবেদক
Staff Reporter
July 9, 2023 1:46 pm

মাটি মামুন রংপুর প্রতিনিধিঃ-

সারাদেশে চিকিৎসকরা আজ অসহায় তার প্রতিফলন ঢাকার সেন্ট্রাল হাসপাতালের ঘটনায় গ্রেফতার ডা.মিলি, ডা.মুনা ও ডা.শাহজাদীর নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন অবস্টেট্রিক্যাল গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ(ওজিএসবি) রংপুর এর চিকিৎসকরা। রবিবার (৯জুলাই) দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এ মানব্বন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে রংপুরে কর্মরত সকল গাইনী চিকিৎসকেরা অংশ গ্রহন করেন। গ্রেফতার কৃত চিকিৎসকদের মুক্তির দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, ২৪ঘন্টাই ঝুঁকি নিয়ে কাজ করি সেবা দিতে গিয়ে এক্সিডেন্ট হতে পারে। যদি চিকিৎসকের অবহেলা থাকে আইনানুযায়ী দতন্ত করে তার বিচার হবে কিন্তু তদন্ত ছাড়া চিকিৎসদের গ্রেফতার এটার কোন যুক্তি নেই। আমরা এখন ডেলিভারিতে ভয়ে থাকি। কারণ যদি এক্সিডেন্টে কিছু হয় তাহলে তো জেল খাটতে হবে।

ভয় নিয়ে তো চিকিৎসা হয় না তাই আমরা এর একটা সুরাহা চাই। গ্রেফতারকৃতদের মুক্তি দিয়ে তদন্ত করে যে প্রকৃত দোষী তাকে শাস্তির আওতায় আনা হোক। মানব্বন্ধনে অংশ নেয়া ওজিএসবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রফেসর ডা.শাহী ফারজানা তাসনিম বলছেন, গাইনী চিকিৎসকেরা ২৪ ঘন্টা সেবা দেয়। তারা সেখানে গিয়েছিল রোগীকে বাঁচাতে মারতে নয়। তারপরও সেখানে যেহেতু মা সন্তান দুজনই মারা গেছে আমরা সে বিষয়টাকে সমবেদনা জানাই।

পাশাপাশি বলতে চাই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ হোক। আইনের প্রতি আমাদের শ্রদ্ধা আছে,তবে তদন্ত ছাড়া তাদের গ্রেফতার করা হয়েছে। তৃতীয় একজন ব্যক্তি তাদের জীবন বাঁচাতে এসেছিলেন তাকেও নিম্ন আদালতে হাজির হতে বলেছে। আমরা দাবি করছি, তাদের জামিন দিক এবং তারপর তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী যে ব্যবস্থা গ্রহণ করা হোউক। সেখানে আমরা কোন দ্বিমত করবো না তবে তদন্ত ছাড়া গ্রেফতারের প্রতিবাদ জানাই। মানব্বন্ধনে অংশ নেয়, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যাক্ষ ডা. আজিজুল হক, গাইনী বিভাগের প্রধান প্রফেসর ডা.শারমিন সুলতানা লাকী, অবস্টেট্রিক্যাল গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ(ওজিএসবি) রংপুর ব্রাঞ্চের সহ-সভাপতি প্রফেসর ডা. আনিসা বেগম প্রমূখ।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি রংপুর জেলা ও মহানগর শাখার মানববন্ধন ও ধর্মঘট।

সংসদ সদস্য প্রার্থী কুষ্টিয়া-২ কামারুল আরেফিনের পক্ষে নির্বাচণী অঙ্গীকার করলেন,

রায় ঘোষণার আগে আদালত থেকে মাহমুদা নামে এক আসামি লাপাত্তা।

দিনাজপুরের জনপ্রিয় সঙ্গীত শিল্পী হাফিজা শারমিন সুমি’র একক সঙ্গীত সন্ধ্যা ” গানে গানে কিছুক্ষণ “

কসাই জবাই করে প্রকাশে দিবালোকে ওদের আছে ক্লিনিক আর চেম্বার।

কুমারখালীতে বন্যার্তদের সাহায্যের আহ্বান জানিয়ে যুবদলের কর্মী সভা অনুষ্ঠিত ।

কাউনিয়ায় আওয়ামীলীগ নেতা  মেনাজের উদ্যোগে ইফতার মাহফিল

এতিম ও অসহায় মাঝে ৫০ কম্বল বিতরণ করা হয়।

শার্শায় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন।

উপজেলার ফারুয়া বাজার ভারী বর্ষবিলাই ছড়ি ণে প্লাবিত।