Wednesday , 5 July 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে ফের বাড়তে শুরু করেছে তিস্তা নদীর পানি।

প্রতিবেদক
Staff Reporter
July 5, 2023 2:46 pm

মাটি মামুনঃ রংপুর প্রতিনিধিঃ-

ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে ফের বাড়তে শুরু করেছে তিস্তা নদীর পানি। ইতোমধ্যে ব্যারাজের ৪৪টি গেট খুলে দিয়ে পানি নিয়ন্ত্রণের চেষ্টা করছে ব্যারেজ কর্তৃপক্ষ। আজ বুধবার সকাল ৬ টায় তিস্তা ব্যারেজ পয়েন্টে পানি প্রবাহ রেকর্ড করা হয় ৫২ দশমিক ১৮ সেন্টিমিটার। যা স্বাভাবিকের চেয়ে বিপৎসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

সকাল ৯ টায় ব্যারেজ পয়েন্টে পানি প্রবাহ রেকর্ড করা হয় ৫২ দশমিক ১২ সেন্টিমিটার যা বিপৎসীমার ৩ সেন্টিমিটার নিচে। তিস্তা নদীর স্বাভাবিক পানিপ্রবাহ ৫২ দশমিক ১৫ সেন্টিমিটার। পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, জুন মাসের শুরু থেকে তিস্তার পানি বাড়া-কমার মধ্যে আছে। গত সোমবার তিস্তার পানি বিপৎসীমা অতিক্রম করেছিল। এরপর মঙ্গলবার থেকে পানি আরও কমতে শুরু করে স্বাভাবিক হলেও আজ আবার বেড়েছে। এদিকে পানি বাড়ার কারণে হাতীবান্ধা উপজেলার সানিয়াজান, গড্ডিমারী, সিঙ্গিমারী, সিন্দুর্না, পাটিকাপাড়া, ডাউয়াবাড়ি ইউনিয়নসহ তিস্তার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

তবে পানি বাড়লেও বড় কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন এর সাথে মুঠোফোনে কথা হলে তিনিএই প্রতিবেদক কে বলেন আমরা স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে সার্বক্ষণিক বন্যা পরিস্থিতির খোঁজখবর নিচ্ছি। বন্যা মোকাবিলায় আমরা সার্বক্ষণিক চেষ্টা করছি ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসফাউদ্দৌলা জানান বুধবার ৫ জুলাই সকাল ৬ টার দিকে তিস্তা ব্যারাজের পয়েন্টে তিস্তা নদীর পানিপ্রবাহ রেকর্ড করা হয়েছে ৫২ দশমিক ১৮ মিটার, যা বিপৎসীমার ৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কিন্তু সকাল ৯ টায় তা কমে ৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হতে থাকে। তবে আগামী কয়েকদিন পানি বিপৎসীমার কাছাকাছি থেকে ওঠানামা করবে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

পীরগাছায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে–

পীরগাছায় নানা আয়োজনে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত হয়েছে —

রংপুর নগরীর বাংলাদেশ ব্যাংক মোড় থেকে বুড়িরহাট প্রযর্ন্ত রাস্তার বেহাল অবস্থা।

মিছিলে শিশুর জন্ম,চাইবে অধিকার।

এতিম ও অসহায় মাঝে ৫০ কম্বল বিতরণ করা হয়।

*একটি সতর্কিকরণ ঘোষণা* :-

চাঞ্চল্যকর শ্রমিক নেতা শহিদুল ইসলাম হত্যা মামলায় তিন আসামি গ্রেপ্তার।

সতর্ক বার্তা ।

মানব সমাজ কল্যাণ ফাউন্ডেশন এর আহ্বায়ক কমিটি ঘোষণা ও পরিচিতি এবং মুক্ত প্রাণ পাবলিক লাইব্রেরী উদ্বোধন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল।

দিনাজপুর সদরে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিৎ ঘোষ কাঞ্চনের মনোনয়নপত্র দাখিল