Monday , 26 June 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

লালমনিরহাট সদরে জেলা প্রশাসক দিলেন বরাদ্দ বিতরন করলেন না ইউএনও ঈদ আনন্দ বঞ্চিত বন্যাত্বরা।

প্রতিবেদক
Staff Reporter
June 26, 2023 5:56 pm

মাটি মামুনঃ- রংপুর।প্রতিনিধিঃ-

ত্রানের অভাব ঈদ করতে পাচ্ছে না বন্যাত্বরা। বরাদ্দ দিলেন জেলা প্রশাসক বিতরন করলেন না সদর ইউএনও পানি বন্ধী পরিবারের জন্য লালমনিরহাট সদরে ৬৫ মেঃটন চাউল ৬৫ হাজার টাকা বরাদ্দ। ইউএনও করলেন না তা বিতরন। ইউএনও খামখেয়ালিতে ল্যাস্প হবে বরাদ্দের বন্যাদের ওই চাল ও টাকা। বন্যাত্ব পরিবার গুলো বঞ্চিত হলো ঈদ আনন্দ।

জানাগেছে, সাম্প্রতি লালমhttps://www.facebook.com/নিরহাটের তিস্তা নদীতে পানি বিপদসীমা অতিক্রম করে। পানি বন্ধী হয়ে পড়ে জেলার ৫টি উপজেলায় কয়েক হাজার পরিবার। পানিবন্ধী পরিবারের জন্য জেলা প্রশাসক ৩শত মেঃটন চাউল ও ৬ লাখ টাকা বরাদ্দ দেয়। ৫টি উপজেলায় বরাদ্দ দেওয়া হয় ত্রান অফিস থেকে। ৪টি উপজেলায় বন্যাত্ব পরিবারের চাল ও টাকা বিতরন করে ইউএনওরা। শুধু লালমনিরহাট সদর উপজেলার বন্যাকবলিত পরিবারের জন্য ৬৫ মেঃটন চাউল ও নগত ৬৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয় ৪দিন পূর্বে। ৪দিনে পানি নেমে গেলেও বন্যাত্ব পরিবার গুলো পায়নি কোন সরকারী ত্রান সহায়তা। সদর উপজেলার খুনিয়াগাছ,রাজপুর,গোকুন্ডা তিস্তা বেষ্টিত কয়েকটি গ্রামের প্রায় পানিবন্ধী ছিলো হাজার পরিবারের অধিক।

জেলা ত্রান অফিস সূত্রে জানাগেছে, সোমবারের মধ্যে বরাদ্দকৃত চাল ও টাকা পানিবন্দীদের মাঝে বিতরন করা না হলে ২৬ জুন শেষ অফিসে ওই চাল আর টাকা ল্যাস্প হয়ে যাবে তা সরকারের ঘরে যাবে। আর বিতরন করা যাবে না। ওদিকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যানরা জানান, বন্যাত্বদের বরাদ্দ কথা বলা হয়েছে কিন্তু বরাদ্দ পেয়েও তা বিতরন না করায় সমস্যায় পড়তে হচ্ছে। বন্যাত্ব সদর উপজেলার পরিবার গুলো সরকারী চাল ও সাহায্য না পাওয়ায় ঈদ আনন্দ থেকে বঞ্চিত হয়ে পড়ছে।

অসহায় পরিবারের মানুষ গুলো সরকারী সহয়তা না পেয়ে কস্টে রয়েছে। বঞ্চিত হয়ে পড়ছে ঈদ আনন্দ থেকে। খুনিয়াগাছ কালমাটির সালাম জানান, পানি তার বাড়িতে ছিলো হাটু পর্যন্ত। পানি তার সংসারের জিনিষপত্র তছনছ করে। সে জানায় ঘড় ঠিক করবো না ঈদ করবো। মাস্টার পাড়ার রফিকুল ইসলাম জানান, ঈদ না আমাদের পানিতে সব শেষ এখন পানিতে নস্ট ঘড় ঠিক করছি সরকারী চাল সাহায্য পাই নাই। ঘড় ঠিক করমো না ঈদ করমো। সদর উপজেলা নির্বার্হী কর্মকতা ইউএনও জান্নাতারা ফেরদৈস এর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি জানান,পানি নেমে যাওয়ায় বরাদ্দের ত্রান বিতরন করা হবে না। ৪টি উপজেলায় বিতরন কি করে হলো তা বললে তিনি কোন উত্তর দেননি। ওদিকে পানি বন্ধীরা ত্রান না পাওয়ার বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ কে জানালেন তিনি জানান, পানিবন্ধী পরিবারের জন্য জেলায় ৩শত মেঃটন চাল ও ৬ লক্ষ টাকা। তার মধ্যে সদর উপজেলায় ৬৫ মেঃটন চাল ও ৬৫ হাজার টাকা বিতরনের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে কেন বিতরন করলো না তা জানা নেই বিষয়টি খতিয়ে দেখার আশাস দেন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ জামি’আ ক্বওমিয়া আরাবিয়া দারুল উলুম খুকনী মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল”

রংপুরের ৩ যুবক কে মাদক সেবনের অপরাধে কারাদণ্ড দিয়েছেন লালমনিরহাট ভাম্যমাণ আদালত

রংপুরের ৩ যুবক কে মাদক সেবনের অপরাধে কারাদণ্ড দিয়েছেন লালমনিরহাট ভাম্যমাণ আদালত

অসহায় বৃদ্ধ আব্দুল মান্নার এর চোখের অপারেশন করিয়েছেন,আওয়ামী লীগ নেতা জনাব খোরশেদ আলম

দিনাজপুরে রাজদেবোত্তর এস্টেটের পক্ষে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানকে সংবর্ধনা প্রদান

ধনবাড়ী বলিভদ্র ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে কর্মীসভা অনুষ্ঠিত

কুষ্টিয়ায় পর্ণগ্রাফি তৈরি ও বিক্রির দায়ে ৮ জনকে গ্রেফতার করল পুলিশ।

হলফনামা (নাম ও জন্ম তারিখ সংশোধন সংক্রান্ত)

কচুয়া উপজেলায় জগতপুর গ্রামের সংগঠন “একতা-বন্ধন” এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জগতপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে প্রায় ১ হাজার চারা গাছ বিতরণ করা হয়।

গাজীপুর জেলা ও মহানগর ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত হয়

কোনাবাড়ীতে রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেল এর ধাক্কায় নারীর মৃত্যু।