Friday , 23 June 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

মাদকমুক্ত সমাজ গড়তে কাজ করছে কাজী আব্দুস সত্তার ফাউন্ডেশন।

প্রতিবেদক
Staff Reporter
June 23, 2023 1:22 pm

এস এম নওরোজ হীরাঃ বরিশালঃ-

শ্রেণীকে খেলাধুলায় উৎসাহিত করে মাদকমুক্ত সমাজগড়তে কাজ করে যাচ্ছে পিরোজপুরের কাউখালী উপজেলার সমাজসেবামূলক সংগঠন কাজী আব্দুস সত্তার ফাউন্ডেশন। নিয়মিত ক্রিকেট, ফুটবল সহ বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে সংগঠনটি এলাকার কিশোর ও যুবশ্রেণীকে খেলাধুলায় উৎসাহিত করে আসছে। পাশাপাশি মাদকের কুফল সম্পর্কে তাদেরকে অবহিত করে বিভিন্ন ভাল কাজে সম্পৃক্ত হতে উৎসাহিত করা হচ্ছে।

কাউখালীর ১নং সয়না-রঘুনাথপুর ইউনিয়নের সমাজসেবী কাজী আব্দুল্লাহ আল মামুন সম্পূর্ণ ব্যাক্তি উদ্যোগে এই ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেন সালে। প্রতিষ্ঠার পর থেকেই নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য অল্পদিনেই পুরো জেলায় সুনাম কুড়িয়েছে প্রতিষ্ঠানটি। এলাকার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, শুধু খেলাধুলার আয়োজন কিংবা মাদকের বিরুদ্ধে লড়াই নয়, অত্র অঞ্চলের অসহায় মানুষ ও দরিদ্র শিক্ষার্থীদের কল্যাণেও কাজ করে যাচ্ছে কাজী আব্দুস সত্তার ফাউন্ডেশন। সংগঠনটি এলাকার গৃহহীন মানুষের মাঝে টিন বিতরণ করে আসছে। পাশাপাশি শতাধিক দরিদ্র শিক্ষার্থীর মাঝে নিয়মিত শিক্ষা উপকরণ এবং ঈদ সহ বিভিন্ন উৎসবে নতুন জামা-কাপড় বিতরণ করে আসছে প্রতিষ্ঠানটি।

ফাউন্ডেশনটির কার্যক্রম সম্পর্কে কাউখালী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন বলেন, ‘আমি শুরু থেকেই দেখে আসছি কাজী আব্দুস সত্তার ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই এলাকার আর্থসামাজিক উন্নয়নে বড় ভূমিকা রেখে চলছে। এটি এখন এই অঞ্চলের দরিদ্র শিক্ষার্থী ও অসহায় মানুষের ভরসার প্রতীকে পরিণত হয়েছে। পাশাপাশি যুবকদেরকে মাদক থেকে দূরে রাখতে নিয়মিতভাবে খেলাধুলার যে আয়োজন করছে সেটিও প্রশংসার দাবিদার।’ সার্বিক কার্যক্রম নিয়ে কাজী আব্দুস সত্তার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমাদের ফাউন্ডেশনের কার্যক্রম আরো বিস্তৃত করতে যাচ্ছি। ক্লাস নাইন থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের ফ্রি কম্পিউটার প্রশিক্ষন এবং পাশাপাশি নারীদের সাবলম্বি করার জন্য ফ্রি সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্র চালু করার উদ্যোগ নিয়েছে আমাদের সংগঠন।’

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

গত ২৮ /০৪/২৪ ইং স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষির্কী পালিত হয়।

রংপুরের পীরগাছায় ছাত্রলীগের কর্মী-সভা অনুষ্ঠিত হয়েছে।

র,মে,ক,এর হিসাবরক্ষক পদে সদ্য যোগ দেওয়া উম্মে সুলতানা নওশীনের অপসারণ চেয়ে বিক্ষোভ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ঢাকা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের  আশেপাশের এলাকার রাস্তাগুলোর যানজট একটু বেড়েছে 

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন ওরফে আরিফ বাপ্পীর আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরালের পর তাকে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন ওরফে আরিফ বাপ্পীর আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরালের পর তাকে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

*একটি সতর্কিকরণ ঘোষণা* :-

ইউনিম্যাক্স টেক্সটাইল গুদাম ও বাসা বাড়িতে ভয়াবহ আগুন

আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন বীর মুক্তিযোদ্ধার সন্তান মোহসিনা জান্নাত রিমি

ইয়াবা সেবন কারী যুবকের নেশাগ্রত অবস্থায় প্রতিবেশী কে কুপিয়ে হত্যার চেষ্টা মির্জানাগর ‘ সনমানিয়া গাজীপুর।

সিরাজগঞ্জের রায়গঞ্জে ধান-চাল সংগ্রহের উদ্বোধন