Wednesday , 21 June 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

সাভারের শ্যামপুরে বেতন বোনাস এর দাবিতে দীপ্ত এ্যাপারেলস লিঃ ডাট গ্রুপ এর শ্রমিকরা রাস্তায় নেমে এসেছে।

প্রতিবেদক
Staff Reporter
June 21, 2023 1:19 pm

স্টাফ রিপোর্টারঃ আশিক হাসান সীমান্তঃ-

ঢাকা সাভার উপজেলাধীন ডাট গ্রুপের দীপ্ত এ্যাপারেলস এর শ্রমিকরা কর্মচারীরা রাস্তায় নেমে এসেছে। তাদের দাবি সাধারণ অপারেটর হেল্পারদের মাঝে মধ্যে বেতন দিলেও নিয়মিত নয়। এবং স্টাফ লেবেলের সকলকেই কয়েক মাস যাবত কোনো প্রকার বেতন দেওয়া হয় না।এদিকে বাসা ভাড়া দোকান বাকি পরিশোধ না করায় কোন কিছুই তো আর বাকীতে দিচ্ছে না আমরা কি খাবো কি করবো?পাওনাদারেরা আর অজুহাত শুনতে চায় না একজন শ্রমিক বলেন ডাট গ্রুপ পূর্বে অনেক ভালো ছিল। কিন্তু কিছুদিন যাবত বেতন বোনাস কোন কিছুই ঠিকমত দেয় না। এজন্য আমরা রাস্তায় নেমে সুষ্ঠুভাবে আন্দোলন করছি এদিকে হেমায়েতপুর মানিকগঞ্জের রাস্তা যানজট পড়েছে।

ডাট গ্রুপের গার্মেন্টস শ্রমিকরা বলছে আমরা পরেছি বিপদে কারণ বাসা মালিক ও ভাড়ার জন্য চাপ দিচ্ছে দোকান বাকিও অনেক হয়েছে আমরা এখন কি ভাবে চলবো? এই এলাকায় থাকতেও পারছিনা পালাতেও পারছিনা। এই জন্য যে কি করি কি ভাবে চলবো আর কি খাবো ভেবে পাচ্ছিনা। অপর দিকে বাসা ভাড়া না দিলে বাড়িওয়ালা কি দিয়ে বিদ্যুৎ বিল,গ্যাস বিল দিবে? আমাদের কে হয়ত বাসা হতে বের করে দিবে। দোকান বাকী দিতে না পারলে কয়মাস বাকী খাওয়াবে? আমাদের আর্তনাদ শুনিবার কেউ নাই দেখিবার কেউ নাই।তাই আমরা নিরুপায় হয়ে রাস্তায় নেমে এসেছি চাকুরী করেও যদি বেতন না পাই সেই চাকুরী করে লাভ কি? কয়েক মাস যাবত ছেলে মেয়ের স্কুলের বেতন দিতে পারিনাই মুদি দোকানে বাকি দৈনন্দিন চলার জন্য ধার দেনায় আমরা জর্জরিত অথচ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ একাউন্টস থেকে স্লিপ বা ভাউচারের মাধ্যমে টাকা নিয়ে ঠিকই তাদের ছেলে মেয়েদেরকে খাওয়াচ্ছেন এবং স্কুলের বেতন সহ বিভিন্ন আনন্দ বিনোদনের সাথে রেখেছেন তাদের সন্তান দেরকে আর আমরা চাকুরী করেও দেনা দায়ী হয়ে খেয়ে না খেয়ে কোন মত দিন কাটাচ্ছি। আর মাত্র কয়েকদিন পর ঈদুল আযহা আমার জানি বেশিরভাগ কোম্পানি বা ফ্যাক্টরিতে ঈদ বোনাস দেওয়া শেষ।

আর আমরা এখনো গত কয়েক মাসের বেতন পাইনি। কিসের আবার ঈদ বোনাস? আমরা সাধারণ শ্রমিক সুপারভাইজার কোয়ালিটি ইন্সপেক্টর যাহারাই আসে না কেন আসলে আমরা তেমন বড় কোন অফিসার বা কর্মকর্তা নয় আমাদের বেতনও সামান্য। কেন আমাদের উপর এত অবিচার? মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ মাননীয় শিল্পমন্ত্রী ও এই অঞ্চলের মাননীয় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রী জনাব এনামুর রহমান এমপি সাভার ঢাকা। উপজেলা চেয়ারম্যান রাজিবুল ইসলাম রাজীব তেঁতুলঝরা ইউনিয়নের চেয়ারম্যান জনাব ফখরুল ইসলাম সমর সহ অত্র এলাকার গণ্যমান্য সম্মানিত ব্যক্তিবর্গের কাছে আমাদের আবেদন কেন আমাদেরকে এভাবে হয়রানি করছে ডাঢ গ্রুপ কর্তৃপক্ষ তা জিজ্ঞেসা করে আমাদের সুষ্ঠু কর্ম পরিবেশ তৈরি করে আমাদের বেতন বোনাস দিয়ে সুষ্ঠ সুন্দরভাবে ঈদ উদযাপন করার সুযোগ করে দিন।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

শুভ জন্মদিন শুভ জন্মদিন শুভ জন্মদিন।

বেলকুচিতে ঐতিহাসিক ৭ই মার্চ ভাসন দিবস উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বেনাপোলে দেশের বিভিন্ন মিডিয়া ভবনে হামলার প্রতিবাদে মানববন্ধন ।

ছাত্রদল-যুবদল-কৃষক-দল তাঁতী-দল স্বেচ্ছাসেবক-দল,গরিব দুঃখী মেহনতি মানুষের আয়োজিত দোয়া ও আলোচনা সভা।

রংপুরের মহিপুর তিস্তা সেতুতে ভারী যান চলাচল বন্ধ।

সমস্যা নয় সমাধান চাই যুবলীগ নেতা মো: মাহাবুল হাসান রানা

নৌকা পাইনি, তবে আমিও একজন মাঝি: মাহিয়া মাহি

ঝিকরগাছায় আপত্তিকর অবস্থায় ধরা প্রবাসীর স্ত্রী ও প্রবাসি যুবক।

শেরপুর জেলা ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন।

শেরপুর ঝিনাইগাতীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।