Tuesday , 13 June 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

সাংবাদিক পরিচয়ে ম্যাজিস্ট্রেটের কাছে টাকা দাবি, পরে জেল-জরিমানা।

প্রতিবেদক
Staff Reporter
June 13, 2023 3:25 pm

টুটুল তালুকদারঃ গাজীপুর প্রতিনিধিঃ-

সাংবাদিক পরিচয়ে ম্যাজিস্ট্রেটের কাছে টাকা দাবি, পরে জেল-জরিমানা সাদা রঙের নোহা (ঢাকা মেট্রো-গ ১৪-৬৮৫২) মাইক্রোবাস। ওই গাড়িতে চেপে সরাসরি উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে আসেন কথিত পাঁচ সাংবাদিক। তারা নিজেদের বিভিন্ন মিডিয়া হাউজের কর্মী বলে পরিচয় দেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে দেখা করে আর্থিক সুবিধা দাবি করেন। তিনি এতে রাজি না হলে তারা দূর থেকে এসেছেন বলে জানান। একপর্যায়ে গাড়ির তেল খরচ ও দুপুরের খাবারের জন্য অর্থ দাবি করেন তারা।

বিষয়টি সন্দেহ হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট স্থানীয় মূলধারার গণমাধ্যমকর্মী এবং পরিচয় দেওয়া হাউজগুলোর সঙ্গে যোগাযোগ করেন। তাতে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। প্রতারণার দায়ে ওই পাঁচজনকে জেল-জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) বিকেলে গাজীপুরের কালীগঞ্জে উপজেলা ভূমি অফিসে এমনই ঘটনা ঘটেছে। কথিত পাঁচ সাংবাদিকের প্রত্যেককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তাদের এ দণ্ডাদেশ দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া।

দণ্ডপ্রাপ্তরা হলেন নেত্রকোনা জেলার সদর এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে মনিরুজ্জামান (৫৪)। তিনি নিজেকে বিটিভির খোঁজখবর অনুষ্ঠান ও সাপ্তাহিক এশিয়া বার্তার সাব-এডিটরের পরিচয় দেন। গাজীপুর মেট্রোপলিটন পূবাইল করমতলা এলাকার বাহার আলী দেওয়ানের ছেলে মাজহারুল ইসলাম অনিক দেওয়ান (২৪)। তিনি নিজেকে দৈনিক আজকের আলোকিত সকালের ক্রাইম রিপোর্টারের পরিচয় দেন। একই পত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি পরিচয় দেন টঙ্গী আরিচপুর এলাকার বাচ্চু সরকারের ছেলে নাজমুল ইসলাম সেলিম সরকার (৩৪) ও টঙ্গী এরশাদনগর এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে কামরুজ্জামান (২৪)। এছাড়া একই পত্রিকার রিপোর্টার পরিচয় দেন ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার সোয়াইবপুর গ্রামের ফখরুল ইসলামের মেয়ে রোজিনা আক্তার (১৯)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া বলেন, যারা মিডিয়া হাউজের নাম ব্যবহার করে নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে এ ধরনের ঘটনা ঘটাবেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নিজেকে সাপ্তাহিক এশিয়া বার্তার সাব-এডিটর পরিচয় দানকারী মনিরুজ্জামান নিজের ভুল স্বীকার করে বলেন, স্থানীয় এক টেলিভিশন সাংবাদিক তাদের এখানে দাওয়াত দিয়ে নিয়ে এসেছিলেন। তবে তিনি ওই ব্যক্তির নাম প্রকাশ করেননি।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

রংপুরের তারাগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ৩০ মিনিট মহাসড়ক অবরোধের ঘটনা ঘটে।

রংপুরে অভিনব কায়দায় অটোরিকশা ছিনতাই। থানায় অভিযোগ মিলছে না প্রতিকার।

র‌্যাব-৫ এর অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, অর্থ ও ০৫ বোতল ফেন্সিডিলসহ ০৮ জন পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার

স্বপ্নসারথি দলের জীবন দক্ষতা উন্নয়ন সেশন ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ অনুষ্ঠিত

পীরগাছায় সাংবাদিক হাফিজার রহমান কে হত্যার চেষ্টা,মোটরসাইকেল ভাংচুর ।

শেরপুর ঝিনাইগাতী অনলাইন ক্যাসিনো জোয়ার এজেন্ট গ্রেপ্তার।

চট্টগ্রাম ২৯৯ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন  দীপঙ্কর তালুকদার বাবু 

মহিপুর তিস্তা সেতু দিয়ে ট্রাক চলাচল বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ।

আধুনিক বস্ত্রালয়ের” পক্ষ থেকে সবাইকে নতুন বছরের “শুভেচ্ছা” ও “অভিনন্দন” জানাচ্ছি

গত ৯ দিন টানা বৃষ্টি তে পানি নিস্কাশন না হওয়ায় চরম দুভোগে পড়েছে রাউজান বাসিরা