Saturday , 10 June 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

রংপুরে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত স্মার্ট লিডারশিপ তৈরীর লক্ষ্য জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পরীক্ষা দিতে হলো নেতাকর্মীদের।

প্রতিবেদক
Staff Reporter
June 10, 2023 6:37 pm

মাটি মামুন রংপুর প্রতিনিধিঃ-

রংপুরে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত স্মার্ট লিডারশিপ তৈরীর লক্ষ্য জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ প্রত্যাশীদের নেয়া হয়েছে জ্ঞান মূলক পরীক্ষা। নেতা নির্বাচনে ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা গতকাল শনিবার (১০ জুন) নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ে জেলা কমিটির সহ-সভাপতি ও যুগ্ম-সাধারণ সম্পাদকসহ ৬টি পদের জন্য ৬০০জন আবেদনকারী পরীক্ষায় অংশ নেন।

বেলা ১১টায় পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণ করা হয়। এরপর ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন’ বই থেকে নির্বাচিত প্রশ্নপত্রে নেয়া হয় লিখিত পরীক্ষা। ৩০ মিনিট সময়সীমার মধ্যে ৫০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশগ্রহণকারীরা বলেন, নেতৃত্ব নির্বাচানে এমন প্রক্রিয়ায় আমরা খুশি। স্মার্ট লিডারশিপ তৈরির এ প্রক্রিয়া অনেক গুরুত্বপূর্ণ। সঠিক এবং বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করতে চাইলে এরকম কার্যক্রম অব্যাহত রাখার আহবান তাদের। গতানুগতিকতার বাইরে মেধা ও যোগ্যতার নিরিখে নেতৃত্ব নির্বাচনের মডেল হিসেবে এই ধারা সারা দেশ তথা সব ছাত্রসংগঠনের মধ্যে ছড়িয়ে দিতে চায় আয়োজক রংপুর জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। স্মার্ট লিডারশিপ তৈরির লক্ষ্যে ছাত্রলীগের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। কাজেই শুধু কাউনিয়া নয়,জেলার সব ইউনিটে আমরা এভাবে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করবো।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন-শিখতে পারবেন। কারাগারের রোজনামচা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও আমার দেখা নয়াচীন’ বইয়ের ওপরই আমরা পরীক্ষা নিচ্ছি। ভবিষ্যৎতে আরও নতুন নতুন বই যুক্ত হবে। এ পরীক্ষার মাধ্যমে স্মার্ট লিডারশিপ তৈরিতে অনেক বড় ভূমিকা রাখবে বলে মনে করি। ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগের স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা। লিখিত পরীক্ষার ফলাফল মূল্যায়ন ও অন্যান্য যাচাই-বাছাই শেষে উল্লেখিত পদসমূহে নেতা নির্বাচন হবে বলে জানিয়েছে ছাত্রলীগ।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

কালুখালিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী ২০২৪ পুরস্কার বিতরণ সমাপনী অনুষ্ঠান পালিত।

পটুয়াখালীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জনতা ব্যাংক গণতান্ত্রীক কর্মচারী ইউনিয়নের দোয়া মিলাদ পন্ড করে দিলেন ডিজিএম.।

পীরগাছা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী উপজেলা পযায়ে সর্বশ্রেষ্ঠ জয়িতা শাহিদা পারভীন সাথী

দেড় বছরেই কোটিপতি ইউপি চেয়ারম্যান লাভলু

জামালপুরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি ও ভূট্টাবীজ বিতরণ

ধামইরহাটে রাষ্ট্রীয় মর্যাদায় স্বতন্ত্র এমপি প্রার্থী আমিনুল হকের দাফন সম্পন্ন

রাজধানীর গেন্ডারিয়া ও ওয়ারী এলাকা হতে ১০ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

বাংলাদেশ প্লাস্টিক ব্যবসায়ী সমিতির ২০২৩ ও ২০২৪ নির্বাচনী কমিটিতে ৬ নং ব্যালোটে মোঃ আকবর হোসেন  ভোট দোয়া প্রার্থী 

বাবুর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে না তাকে হত্যা করা হয়েছে এনিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে।

কুষ্টিয়া ২ (ভেড়ামারা- মিরপুর) আসনে ডাঃ মুসতানজিদ লোটাসের মনোনয়নপত্র দাখিল