Tuesday , 30 May 2023 | [bangla_date]
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ইসলাম
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. প্রবাস
  7. বিজ্ঞান ও প্রযুক্তি
  8. রাজনীতি
  9. সারাদেশ

কাকিনা মহিপুর তিস্তা সেতু দিয়ে ট্রাক চলাচল বন্ধে সড়ক অবরোধ।

প্রতিবেদক
Staff Reporter
May 30, 2023 4:27 am

মাটি মামুন রংপুর:-

লালমনিরহাটের কাকিনা-রংপুর মহাসড়কের নির্মিত তিস্তা সেতু দিয়ে ট্রাক চলাচল বন্ধের প্রতিবাদে লালমনিরহাটের কালীগঞ্জক ও পাটগ্রামে সড়ক অবরোধ ও মানববন্ধন করা হয়। গতকাল সোমবার (২৯ মে) বিকেল সাড়ে ৫ টা হতে ৬ টা পর্যন্ত আধা ঘন্টা বুড়িমারী স্থলবন্দর-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতি।

একই সময়ে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার তেল পাম্প সংলগ্ন মালিক ও শ্রমিক সমিতির ব্যানারে সড়ক অবরোধ করেন। বিশেষ সূত্রে-জানা গেছে, ১২১ কোটি টাকা ব্যয়ে ৮৫০ মিটার দৈর্ঘ্যের এ সেতুটি ২০১৮ সালের এপ্রিল চলাচলের জন্য খুলে দেওয়া হয়। গত রোববার (২৮ মে) রাতে হঠাৎ এ সেতু দিয়ে ভারি যানবাহন/ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। এতে ট্রাক মালিক ও চালকেরা অতিরিক্ত ব্যয়ের শঙ্কায় পড়ে। বুড়িমারী স্থলবন্দর হতে লালমনিরহাট জেলা দিয়ে দেশের অভ্যন্তরে পণ্য পাঠাতে প্রায় ৫৫ কিলোমিটার সড়ক বেশি গাড়ি/ট্রাক চালাতে হয় এ সেতু দিয়ে গাড়ি চলাচলে ৫৫ কিলোমিটার পথ কমে আসে। এতে ১৩ থেকে ১৫ লিটার তেল সাশ্রয় হয়। এজন্য বুড়িমারী স্থলবন্দর হতে পণ্য পরিবহণে গাড়ির মালিক, চালক ও শ্রমিকরা এ সেতু পথ পূণরায় চালুর দাবিতে সড়ক অবরোধ করে।

পাটগ্রাম উপজেলার সরকারি কলেজ মোড়ের আবির চত্বরে আধা ঘন্টাব্যাপী সড়ক অবরোধে মহাসড়ক জুড়ে দূরপাল্লার নৈশ কোচ, বাস, ট্রাকের দীর্ঘ জট সৃষ্টি হয়। সড়ক অবরোধ চলাকালে বক্তব্য রাখেন পাটগ্রাম ট্রাক মালিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা ও সাধারণ সম্পাদক এবং পাটগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু। বক্তারা আগামী ৭২ ঘন্টার মধ্যে এ সেতু দিয়ে পূণরায় ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা তুলে না নিলে কঠোর আন্দোলন ও অনিদ্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধের ঘোষনা দেন। পাটগ্রাম ট্রাক মালিক সমিতি সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা তার বক্তব্যে বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে মহিপুর তিস্তা সড়ক সেতু দিয়ে ট্রাক চলাচলের জন্য খুলে দেওয়া না হলে কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন,বুড়িমারী স্থল বন্দর হয়ে মহিপুর দিয়ে রংপুর প্রবেশ করলে প্রতিদিন প্রায় ১৩ লক্ষ টাকার তেল কম লাগে। তাই তেলের মূল্যবৃদ্ধি বিবেচনা করে ট্রাক চলাচলের জন্য মহিপুর তিস্তার শেখ হাসিনা সেতু খুলে দেওয়া হোক। এ ব্যাপারে লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ বলেন, মহিপুর কাকিনা তিস্তা সেতু দিয়ে যান চলাচল বন্ধের বিষয়টি কালীগঞ্জ উপজেলার ইউএনও’র সাথে কথা বলতে বলেন। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন,কাকিনা থেকে রংপুর সড়কটির খুবই ঝুঁকিপূর্ণ। তাই এই সড়ক দিয়ে শুধু মাত্র ছয় চাকার ট্রাক রাত দশটার পর চলাচল করতে পারবে।

Loading

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত

শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণ শান্তি মিছিল

দিনাজপুরের চিরিরবন্দরের আলোচিত ধর্ষণ মামলায় ৫ জনকে সনাক্ত করলেও,দুইজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

রুপপুরে পৌছালো পারমানবিক বিদ্যুত কেন্দ্রের প্রথম চালানের ইউরেনিয়াম

সিরাজগঞ্জের তাড়াশে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাতিজার আঘাতে চাচার মৃত্যু

ঝালকাঠিতে একদিনে ৮ জেলের কারাদণ্ড

পীরগাছায় ভাগনের ছুরির ঘাতে খালুর মৃত্যু খালা র,মে,কে,ভর্তি

দিনাজপুরে ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করলেন কাউন্সিলর মুরাদ আহম্মেদ।

শার্শার আমলাই মোহাম্মাদিয়া মহিলা মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ।

গাজীপুরের ১৯ নং ওয়ার্ড দক্ষিণ সালনা অন্তঃসত্তা গৃহবধূকে জ-বা-ই করে হ-ত্যা ১ আহত ১।

ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহতদের স্মরণে “গণফ্রন্ট” নেতা টুটুল তালুকদার এর শোক